শাবিপ্রবির আন্দোলনে রাবি শিক্ষকদের সংহতি

প্রকাশিত: জানুয়ারী ২৫, ২০২২, ০৭:৩১ বিকাল
আপডেট: জানুয়ারী ২৫, ২০২২, ০৭:৩১ বিকাল
আমাদেরকে ফলো করুন

রাজশাহী প্রতিনিধি: সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদ জানিয়ে চলমান আন্দোলনে সংহতি জানিয়ে অবস্থান কর্মসূচি পালন করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষকরা। আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ বুদ্ধিজীবী চত্বরে এই কর্মসূচি পালিত হয়। এসময় শিক্ষার্থীদের দাবিগুলো মেনে নেয়ারও আহ্বান জানান তারা।
এসময় পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক সালেহ হাসান নকীব বলেন, হলের প্রভোস্টের সাথে শিক্ষার্থীদের অসন্তোষ ছিল। তাদের আন্দোলনের সময় ছাত্রলীগের ছেলেরা তাদেরকে পেটালো। উপাচার্যের ইন্ধনে পুলিশও পেটাল। তারা ছাত্রদের ওপর আঘাত না করলে এমন পরিস্থিতি তৈরি হতো না। এখানে ষড়যন্ত্রের গন্ধ না খুঁজে শিক্ষার্থীদের বাঁচান। তারা জীবন বাজি রেখে অনশন করছে।
গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক কাজী মামুন হায়দার বলেন, এই বিশ্ববিদ্যালয়েও ২০১৪ সালে শান্তিপূর্ণ আন্দোলনে হামলা হয়েছে। ২০০৩ সালে রোকেয়া হলের ছাত্রীদের শান্তিপূর্ণ আন্দোলনে হামলা হয়েছিল। এখনো হামলা হচ্ছে তার প্রমাণ শাবিপ্রবির হামলা। কেন হামলা হল শাবিপ্রবিতে? একজন শিক্ষার্থীর যদি কিছু হয় তাহলে ছাত্র আন্দোলন কী হতে পারে বুঝতে পারছেন না। পঁচা শামুকে পা কাটবেন না। শিক্ষার্থীদের দাবি মেনে নিন, পরিস্থিতি আরও ঘোলাটে করবেন না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়