আদমদীঘিতে ৬২টি ভোট কেন্দ্রের অর্ধেকই ঝুঁকিপূর্ণ

প্রকাশিত: জানুয়ারী ০৩, ২০২২, ০৯:০৮ রাত
আপডেট: জানুয়ারী ০৩, ২০২২, ০৯:০৮ রাত
আমাদেরকে ফলো করুন

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: আগামী ৫ জানুয়ারি পঞ্চম ধাপে বগুড়ার আদমদীঘি উপজেলার ছ’টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে ৬টি ইউপি চেয়ারম্যান পদে ৩০ জন, সংরক্ষিত মহিলা আসনে ৭৬ জন ও সাধারণ ওয়ার্ড সদস্য পদে ২০২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।
আদমদীঘি থানার অফিসার ইনচার্জ জালাল উদ্দীন জানিয়েছেন, ছয় ইউনিয়নে মোট ভোট কেন্দ্র ৬২টি ও বুথের সংখ্যা ৪১৭টি। এরমধ্যে ঝুঁকিপূর্ণ কেন্দ্র রয়েছে ৩৪টি। তবে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণের জন্য ৬২ জন প্রিজাইডিং অফিসার, সহকারি প্রিজাইডিং অফিসার ৪১৭ জন ও পুলিং অফিসার ৮৩৪ জন নিয়োগ দেয়া হয়েছে। প্রতিটি ভোট কেন্দ্রে অফিসারসহ ৭ জন পুলিশের সাথে ৭ জন মহিলা ও ১৭ জন আনসার ভিডিপি সদস্য দায়িত্ব পালন করবেন। এছাড়া ম্যাজিস্ট্রেট ও বিজিবিসহ আইন-শৃংখলা বাহিনী স্ট্রাইকিংফোর্স হিসাবে সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন।  
জানা গেছে, ইউনিয়ন পরিষদ নির্বাচনে আদমদীঘি উপজেলার ছাতিয়ানগ্রাম ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন, সংরক্ষিত মহিলা আসনে ১৭ জন ও সাধারণ সদস্য পদে ৪৩ জন, সান্তাহার ইউপিতে চেয়ারম্যান পদে ৫ জন, সংরক্ষিত মহিলা আসনে ১২ জন ও সাধারণ সদস্য পদে ৩৪ জন, নসরতপুর ইউপিতে চেয়ারম্যান পদে ৪ জন, সংরক্ষিত আসনে ১৪ জন ও সাধারণ সদস্য পদে ৩৩ জন, আদমদীঘি সদর ইউপিতে চেয়ারম্যান পদে ৪ জন, সংরক্ষিত আসনে ১০ জন ও সাধারণ সদস্য পদে ৪০ জন, কুন্দগ্রাম ইউপিতে চেয়ারম্যান পদে ৫ জন, সংরক্ষিত মহিলা আসনে ১১জন ও সাধারণ সদস্য পদে ২৬ জন এবং চাঁপাপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৮ জন, সংরক্ষিত মহিলা আসনে ১২ জন ও সাধারণ সদস্য পদে ২৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। উপজেলার ৬টি ইউনিয়নে মোট ভোট কেন্দ্র ৬২টি ও বুথের সংখ্যা ৪১৭টি। এরমধ্যে ঝুঁকিপূর্ণ কেন্দ্র রয়েছে ৩৪টি। এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৩৭ হাজার ১৬১ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৬৮ হাজার ৯৫৯ জন ও মহিলা ভোটার ৬৮ হাজার ২০২ জন।
উপজেলা নির্বাচন অফিসার আব্দুর রশিদ জানান, উপজেলার শুধু সান্তাহার ইউনিয়নের ইভিএম’র মাধ্যমে ও অন্যান্য ৫টি ইউপি ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ করা হবে। আজ সোমবার ৩ জানুয়ারি থেকে নির্বাচনী এলাকায় ম্যাজিস্ট্রেটসহ বিজিবি মোতায়েন থাকবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়