জয়পুরহাটে ১ লাখ ৩১ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে

প্রকাশিত: ডিসেম্বর ০৭, ২০২১, ০৯:৫৪ রাত
আপডেট: ডিসেম্বর ০৭, ২০২১, ০৯:৫৪ রাত
আমাদেরকে ফলো করুন

জয়পুরহাট জেলা প্রতিনিধি: জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে জেলা পর্যায়ে সাংবাদিকদের ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়। শিশুদের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির মাধ্যমে অপুষ্টিজনিত মৃত্যু প্রতিরোধ করতে জেলায়  ১লাখ ৩১ হাজার ৬৩৫ জন শিশুকে এই টিকা খাওয়ানো হবে। ৬-১১মাস বয়সের ১১হাজার ৬৪৭ জন শিশুকে নীল রঙের ও ১২-৫৯ মাস বয়সের ১লাখ ১৯ হাজার ৯৮৮জন শিশুকে লাল রঙের ভিটামিন ‘এ’ খাওয়ানো হবে। জেলায় মোট ৮২৫ টি কেন্দ্রের মাধ্যমে এই ভিটামিন খাওয়ানো হবে।
গতকাল মঙ্গলবার সিভিল সার্জন কর্তৃক আয়োজিত তার সম্মেলন কক্ষে এই ওরিয়েন্টেশনে বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা. ওয়াজেদ আলী, মেডিকেল অফিসার ডা, জালাল হোসেন, জয়পুরহাট প্রেসক্লাবের সভাপতি এড. নৃপেন্দ্রে নাথ মন্ডল, সেক্রোরী খম আব্দুর রহমান রনি ও সাংবাদিক শাহজাহান সিরাজ মিঠু। ওরিয়েন্টেশনে সিভিল সার্জন ডা. ওয়াজেদ আলী বলেন গতবার ৬-১১মাস বয়সের ৯৮.৯৯% ভাগ শিশু ও ১২-৫৯ বয়সের শিশুদের ৯৯.৩০ ভাগ শিুশুকে টিকা খাওয়ানো হয়েছিলো। তবে এবার শতভাগ খায়ানোর লক্ষমাত্রা নিয়ে কাজ করা হচ্ছে। ১১-১৪ ডিসেম্বর পর্যন্ত ক্যাম্পেইন চলবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়