যানজটমুক্ত নগর গড়তে রাজশাহীতে যুক্ত হচ্ছে আরও পাঁচটি ফ্লাইওভার

প্রকাশিত: ডিসেম্বর ০৭, ২০২১, ০৯:৩৫ রাত
আপডেট: ডিসেম্বর ০৭, ২০২১, ০৯:৩৫ রাত
আমাদেরকে ফলো করুন

রাজশাহী প্রতিনিধি: রাজশাহী নগরীতে একটি ফ্লাইওভার নির্মাণ হয়েছে। আরও একটি উদ্বোধনের অপেক্ষায়। এরই মধ্যে নগরীতে হবে আরও পাঁচটি ফ্লাইওভার নির্মাণের পরিকল্পনা নিয়েছে রাজশাহী সিটি করপোরেশন। নগরীর জনগুরুত্বপূর্ণ এলাকার যানজট নিরসনে ফ্লাইওভারগুলো নির্মাণ করা হয়ে বলে জানিয়েছে রাসিক। এসব ফ্লাইওভার নির্মিত হলে কমবে যানজটের দুর্ভোগ ও দুর্ঘটনা। এরই মধ্যে সর্বশেষ গত সোমবার রাতে ফ্লাইওভার নির্মাণ নিয়ে পরামর্শক কোম্পানির প্রতিনিধিরা রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সাথে আলোচনা করেছেন। এসময় ওই পাঁচটি ফ্লাইওভার নির্মাণের নকশা প্রণয়ন, কাজের অগ্রগতি বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।
রাসিক সূত্র যায়, নগরীতে ইতোমধ্যে একটি ফ্লাইওভার নির্মাণ করেছে রাসিক। আরও একটি নির্মাণের কাজ চলমান রয়েছে। আর নতুন প্রকল্পে যুক্ত হচ্ছে আরও ৫টি ফ্লাইওভার। সবমিলে এসব নির্মাণ শেষে যানজট সহনশীল মাত্রায় নেমে আসবে রাজশাহী নগরীতে।
জানা গেছে, নতুন ৫টির মধ্যে একটি ফ্লাইওভারগুলো নির্মাণ করা হবে নগরীর শহীদ এএইচএম কামারুজ্জামান চত্বরে। এছাড়া ভদ্রা মোড়, বর্নালী মোড় থেকে রাজিব চত্বর হয়ে বহরমপুর রেলক্রসিং পর্যন্ত একটি এবং কোর্ট স্টেশন ও রায়পাড়া রেল ক্রসিংয়ের ওপরে নির্মাণ করা হবে আরেকটি ফ্লাইওভার।
রাসিক সূত্র জানায়, নগরীর বুধপাড়ায় ফ্লাইওভার নির্মাণ কাজ শেষ পর্যায়ে, এখন উদ্বোধনের অপেক্ষা। এই ফ্লাইওভারে পণ্যবাহী যানবাহনগুলো চলাচল করবে। নওগাঁ ও চাঁপাইনবাবগঞ্জ মুখি পণ্যবাহী যানবাহনগুলো মূল শহর বিনোদপুর, কাজলা, তালাইমারী, ভদ্রা ও শহিদ এএইচএম কামারুজ্জামান চত্বরে প্রবেশ না করে ওই ফ্লাইওভার ব্যবহার করে আম চত্বর হয়ে নিজ নিজ গন্তব্যে যাবে। এতে করে কমেবে যানজট, সাশ্রয় হবে জ্বালানীও।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়