জয়পুরহাটে বিচারকের প্রত্যাহার দাবিতে আইনজীবীদের আদালত বর্জন

প্রকাশিত: ডিসেম্বর ০১, ২০২১, ১২:০৮ রাত
আপডেট: ডিসেম্বর ০১, ২০২১, ১২:০৮ রাত
আমাদেরকে ফলো করুন

জয়পুরহাট প্রতিনিধি: নানা অনিয়মের অভিযোগে জয়পুরহাটে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক রুস্তম আলীকে প্রত্যাহারের দাবিতে আদালত বর্জন করেছেন আইনজীবীরা।
আইনজীবীরা জানিয়েছেন, সোমবার সকাল থেকে শুরু হওয়া অনির্দিষ্টকালের এই কর্মসূচি বিচারক রুস্তম আলী প্রত্যাহার না হওয়া পর্যন্ত চলবে। গত ১০ নভেম্বর জেলা আইনজীবী সমিতির বার্ষিক সাধারণ সভা শেষে সমিতির আইনজীবীরা এমন সিদ্ধান্ত নেন বলে জানা গেছে।
কর্মসূচি চলাকালীন আইনজীবীরা বলেন, দীর্ঘদিন ধরে বিচারক রুস্তম আলী অর্থের বিনিময়ে জামিন ও রায় দিয়ে আসছেন। এমন অনিয়ম সহ্য করা যায় না। তাই তাকে আগামী ২৮ নভেম্বরের মধ্যে ওই আদালত থেকে প্রত্যাহার করতে হবে। এ সময় বিচারকের বিরুদ্ধে নানা অভিযোগ আইনমন্ত্রী, প্রধান বিচারপতি ও দুদকসহ সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো হবে।
এ সময় উপস্থিত ছিলেন জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট নৃপেন্দ্রনাথ মন্ডল পিপি, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহনূর রহমান শাহীন, অ্যাডভোকেট মোমিন আহম্মেদ চৌধুরী, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পিপি অ্যাডভোকেট ফিরোজা চৌধুরীসহ অন্যরা।
জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক শাহানুর রহমান শাহীন বলেন, ওই বিচারককে দ্রুত সময়ের মধ্যে প্রত্যাহার করতে হবে। আজ আমরা শুধু আদালত বর্জন করেছি, আগামী দিনে আরো কঠোর আন্দোলন গড়ে তোলা হবে তার বিরুদ্ধে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়