বগুড়া বারের নির্বাচনে মতিন সভাপতি, বাছেদ সম্পাদক

প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২১, ১১:৪৮ রাত
আপডেট: নভেম্বর ২৬, ২০২১, ১১:৪৮ রাত
আমাদেরকে ফলো করুন

কোর্ট রিপোর্টার: বগুড়া জেলা এডভোকেটস বার সমিতির নির্বাচনে এড. আব্দুল মতিন পি.পি সভাপতি এবং মোঃ আব্দুল বাসেদ সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। গতকাল সমিতির গওহর আলী ভবনে অনুষ্ঠিত এই নির্বাচনে বারের ৭৮৮জন ভোটারের মধ্যে ৭৪৯ জন ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত ও মহাজোট মনোনিত মতিন-রোমান পরিষদ, জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল মনোনিত মাহবুবর-বাছেদ পরিষদ এবং গণতান্ত্রিক আইনজীবী সমিতি মনোনিত ৬টি পদে পল্টু-ববি পরিষদ প্রতিদ্বন্দ্বিতা করে। এর মধ্যে নির্বাহী কমিটির ১৩টি পদের মধ্যে ১০টি পদে জয়ী হয়ে মাহবুবর-বাছেদ পরিষদ নিরঙ্কুশ বিজয় অর্জন করেছে।
বেসরকারিভাবে পাওয়া ফলাফল অনুযায়ী মতিন-রোমান পরিষদ থেকে সভাপতি পদে আব্দুল মতিন ৩৬৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী একেএম মাহবুবর রহমান পেয়েছেন  ৩৩৬ ভোট। অপর সভাপতি পদ প্রার্থী একেএম সাইফুল ইসলাম পল্টু পেয়েছেন ২৬ ভোট। মতিন-রোমান অপর বিজয়ীরা হলেন যুগ্ম সম্পাদক পদে মোঃ রিয়াজুল জান্নাত প্রিন্স এবং নির্বাহী সদস্য পদে নূরে জান্নাত (রূপা)।
মাহবুবর-বাছেদ পরিষদ থেকে সাধারণ সম্পাদক পদে মোঃ আব্দুল বাছেদ ৩৪৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এএইচএম গোলাম রব্বানী খান রোমান পেয়েছেন ২৭৫ ভোট। এই পদের অপর প্রার্থী আব্দুল লতিফ পশারী ববি পেয়েছেন ১০৬ ভোট। মাহবুবর-বাছেদ পরিষদ থেকে নির্বাচিত অন্যান্যরা হলেন সহ-সভাপতির ২টি পদে আজবাহার আলী ও সাখাওয়াৎ হোসেন মল্লিক, যুগ্ম সাধারণ সম্পাদক  পদে আতিকুল মাহবুব (সালাম) ও এনামুল হক (পান্না), লাইব্রেরি ও সমাজ কল্যাণ সম্পাদক পদে উজ্জ্বল হোসেন, ম্যাগাজিন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে গোলাম মোস্তাফা (মজনু) এবং কার্যকরি সদস্য পদে আব্দুস সালাম, নূর-ই-আযম, মিজানুর রহমান ও  শিপন খাতুন ।
নির্বাচনে রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করেন এড. বিনয় কুমার ঘোষ রজত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়