রাবিতে ভর্তির সময়সীমা বাড়ল

Online Desk Aminul Online Desk Aminul
প্রকাশিত: ০৬:৪০ পিএম, ২৫ নভেম্বর ২০২১

রাজশাহী প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক শ্রেণিতে ভর্তি কার্যক্রম ১৫ ডিসেম্বর পর্যন্ত বাড়িয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
গতকাল বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখার প্রধান এ এইচ আসলাম জানান, ২১ ডিসেম্বর থেকে একাডেমিক কার্যক্রম শুরু হবে।
এর আগে ২৫ নভেম্বরের মধ্যে ভর্তি কার্যক্রম শেষ করে ১ ডিসেম্বর থেকে একাডেমিক কার্যক্রম শুরু হওয়ার কথা ছিল। দেশের সরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়েই প্রথম ভর্তি প্রক্রিয়া শুরু হয়। তবে সম্প্রতি বুয়েট, ঢাবি, জাবিসহ অন্যান্য বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করেছে।
এ এইচ আসলাম জানান, যেসব শিক্ষার্থী রাবিতে ভর্তি হয়েছিলেন, তাদের অনেকেই নিয়মিত ভর্তি বাতিল করে অন্য বিশ্ববিদ্যালয়গুলোতে ভর্তি হচ্ছেন। এতে বিভিন্ন বিভাগে অনেক আসন ফাঁকা হচ্ছে। এ কারণে ভর্তির সময়সীমা বাড়ানো হয়েছে বলে জানান তিনি।
রাবিতে গত ৪ অক্টোবর সি ইউনিট, ৫ অক্টোবর এ ইউনিট ও ৬ অক্টোবর বি ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিশেষ কোটা বাদে ৪ হাজার ১৭৩টি আসনের বিপরীতে মোট ১ লাখ ২৭ হাজার ৬৪৭ জন ভর্তি পরীক্ষায় অংশ নেয়।


আরও পড়ুন