কাটাখালির মেয়র আব্বাস বহিষ্কার

Online Desk Aminul Online Desk Aminul
প্রকাশিত: ০৭:১০ পিএম, ২৪ নভেম্বর ২০২১

রাজশাহী প্রতিনিধি: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল নির্মাণ নিয়ে কটূক্তি ও বিতর্কিত বক্তব্য দেয়ায় কাটাখালি পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের আহবায়ক আব্বাস আলীকে দলীয় পদ থেকে বহিষ্কার করা হয়েছে। গতকাল বুধবার দুপুরে দলীয় কার্যালয়ে পবা উপজেলা আওয়ামী লীগের জরুরি বৈঠকে আব্বাসকে পৌর আওয়ামী লীগের আবহায়কের পদ থেকে বহিষ্কারের সিদ্ধান্ত হয়।
পবা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাজদার রহমান সরকার বলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলীর সভাপতিত্বে জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়। সভায় আব্বাস আলীকে দলীয় পদ থেকে অব্যাহতি দেয়ার সিদ্ধান্ত হয়। একই সঙ্গে কেন দলীয় সদস্য পদ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না জানতে চেয়ে কারণ দর্শানোর নোটিশ দেয়ারও সিদ্ধান্ত হয়।
মাজদার রহমান আরও বলেন, বৈঠক শেষে কাটাখালি আহব্বায়কের পদ থেকে বহিষ্কার করে তিনদিনের মধ্যে জবাব দেয়ার নির্দেশ দিয়ে আব্বাসের নামে কারণ দর্শানোর নোটিশ ইস্যু করা হয়েছে। জবাব পাওয়ার পর তাকে স্থায়ী বহিষ্কারের জন্য দলের কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ পাঠানো হবে।
বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মাণ নিয়ে কটূক্তি ও বিতর্কিত বক্তব্যের প্রতিবাদে উত্তাল হয়ে উঠছে রাজশাহী। অধর্তব্য বক্তব্যদানকারী কাটাখালি পৌরসভার মেয়র আব্বাস আলীকে আওয়ামী লীগ থেকে স্থায়ীভাবে বহিষ্কার ও গ্রেফতারের দাবিতে গতকাল বুধবার বিক্ষোভ কর্মসূচি পালন করে দলটির নেতাকর্মী ও বীর মুক্তিযোদ্ধারা।


আরও পড়ুন