২৪ ঘন্টায় বগুড়া কারাগারের ২ কয়েদী ও হাজতির মৃত্যু

Online Desk Aminul Online Desk Aminul
প্রকাশিত: ০৮:০৭ পিএম, ২২ নভেম্বর ২০২১

স্টাফ রিপোর্টার: গত ২৪ ঘন্টায় বগুড়া কারাগারের দুই কয়েদি ও হাজতি মারা গেছে। নিহতরা হলো  বগুড়ার আদমদিঘী উপজেলার পোন্নাতপুর বাগান এলাকার সাবেদ আলীর ছেলে শাহিন আহমেদ (২১) ও শিবগঞ্জ উপজেলার মাটিয়ান এলাকার মংলা প্রামাণিকের ছেলে ইউসুফ আলী (৬১)।
বগুড়া কারাগারের জেল সুপার মো: মনির আহমেদ বলেন, গত ১৪ এপ্রিল  চেক জালিয়াতি মামলায় এক বছরের সাজাপ্রাপ্ত আসামী ইউসুফ আলীকে কারাগারে প্রেরণ করা হয়। সেই থেকে তিনি কারাগারে কয়েদি হিসাবে ছিলেন। কিন্তু গত রোববার রাত ১১ টা ৪০ মিনিটের দিকে কারাগারে অসুস্থ হয়ে পড়লে তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে (শজিমেক) ভর্তি করা হয়। ভর্তির পর রাত ১২ টা ৫০ মিনিটে তিনি মারা যান। তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান বলে চিকিৎসকরা জানিয়েছেন। তিনি কারাগারে  এর আগেও অসুস্থ হয়েছিলেন। কারা হাসপাতাল ও শজিমেক হাসপাতালে তার চিকিৎসা করা হয়েছে।
জেল সুপার মনির আরও বলেন,গতকাল একই হাসপাতালে মাদক মামলার হাজতি আসামী শাহিন আহমেদও (২১) মারা যান। তিনি আগে থেকেই মাদকাসক্ত ছিলেন। গত ৮ মে তাকে কারাগারে পাঠানো হয়। গত ২০ নভেম্বর তিনি অসুস্থ হয়ে পড়লে তাকে শজিমেক হাসপাতালে ভর্তি করা হলে গতকাল ভোর সাড়ে ৫ টার দিকে তিনি মারা যান। তিনি  কারাগারে ঢোকার আগে থেকেই মাদকাসক্ত ছিলেন। তিনি তার পেটের নাভির কাছে ইনফেকশন হয়েছিল। এ ছাড়া তার প্রস্বাবেও ইনফেকশন ছিল বলেও চিকিৎসকরা জানিয়েছেন।
বগুড়া সদর থানার এস.আই মো: মুঞ্জুরুর রহমান জানান, তাদের লাশ উদ্ধারের পর শজিমেক হাসপাতাল মর্গে গতকাল জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট রুপম দাসের উপস্থিতিতে ময়না তদন্ত সম্পন্ন করা হয়েছে। ময়না তদন্তের পর তাদের মরদেহ তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় সদর থানায় দু’টি অস্বাভাবিক মৃত্যু মামলা দায়ের করা হয়েছে।  নিহত এ দু’জনের স্বজনরা তাদের মৃত্যুর ব্যাপারে তাদের কোন অভিযোগ নেই বলে জানিয়েছেন।


আরও পড়ুন