নওগাঁয় করোনা পরিস্থিতিতে বিভিন্ন অনিয়মের দায়ে ২৩৬৭ ব্যক্তিকে ১৮ লাখ টাকা জরিমানা

Online Desk Saju Online Desk Saju
প্রকাশিত: ০২:২৯ পিএম, ২৩ মে ২০২০

নওগাঁ, রাজশাহী : জেলায় করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে বিভিন্ন অনিয়মের দায়ে ভ্রাম্যমাণ আদালত মোট ৪৮৯ টি মামলায় ২ হাজার ৩৬৭ ব্যক্তির কাছ থেকে ১৮ লাখ ৩২ হাজার ২৯৫ টাকা জরিমানা আদায় করেছে।

জেলা প্রশাসক মো. হারুন-অর-রশিদ জানিয়েছেন, হোম কোয়ারেনটাইন ভঙ্গ করা, নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মুল্য বৃদ্ধি, গণজমায়েত প্রতিরোধসহ অন্যান্য বিষয়ে পরিচালিত মোবাইল কোর্টের মাধ্যমে এসব জরিমানা আদায় করা হয়েছে।
সূত্র মতে, সরকারি নির্দেশ অমান্য করে সামাজিক দুরত্ব বজায় না রাখায় দন্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ও ২৬৯ ধারায় পৃথক দু’টি মোবাইল কোর্টের আদেশে ১১ ব্যক্তির বিরুদ্ধে ৯ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।
কোয়ারেনটাইন ভঙ্গ করায় দন্ড বিধি ১৮৬০ এর ২৬৯ ধারা অমান্য করায় পৃথক ১৯টি মোবাইল কোর্টের মাধ্যমে ২৮ জনের বিরুদ্ধে ১ লাখ ৩৮ হাজার ৭০০ টাকা, নিত্য প্রয়োজনীয় দ্রব্যমুল্য বৃদ্ধি করে বাজারে অস্থিতিশীল অবস্থা সৃষ্টির দায়ে পৃথক ১৫টি মোবাইল কোর্টের মাধ্যমে ২৫ ব্যক্তির বিরুদ্ধে ৭৮ হাজার টাকা এবং সরকারি আদেশ অমান্য করে গণজমায়েত/সামাজিক দুরত্ব বজায় না রাখার দায়ে ৪৫৬টি মোবাইল কোর্টের আদেশে ২ হাজার ৩০৩ ব্যক্তির বিরুদ্ধে ১৬ লাখ ৬ হাজার ৯৫ টাকা জরিমানা করা হয়েছে।


আরও পড়ুন