বড়াইগ্রাম পৌরসভায় বাজেট ঘোষণা

BoguraProdip BoguraProdip
প্রকাশিত: ০৮:৫৫ পিএম, ২২ জুন ২০২১

বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি : নাটোরের বড়াইগ্রাম পৌরসভায় কোন বাড়তি করারোপ ছাড়াই ২০২১-২০২২ অর্থবছরের উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। আজ মঙ্গলবার পৌর মেয়র মাজেদুল বারী নয়নের সভাপতিত্বে পৌর সচিব ২৫ কোটি ৮৫ লাখ ৫০ হাজার ৬৭৮ টাকার বাজেট ঘোষণা করেন। 
বাজেটে মোট রাজস্ব আয় ধরা হয়েছে ৪ কোটি ৪৭ লাখ ৬৭৮, ব্যয় ধরা হয়েছে ৪ কোটি ৩৭ লাখ ৪৩ হাজার ২৭৬ টাকা এবং উদ্বৃত্ত ধরা হয়েছে ৯ লাখ ৫৭ হাজার ৪০২ টাকা। উন্নয়ন আয় ও ব্যয় সমপরিমান ধরা হয়েছে ২১ কোটি ৩৮ লাখ ৫০ হাজার টাকা এবং মূলধনী আয় ও ব্যয় ধরা হয়েছে ৪৫ লাখ টাকা।
বাজেট সভায় মেয়র মাজেদুল বারী নয়ন বলেন, অতিমারি করোনাভাইরাসের মধ্যেই দায়িত্ব গ্রহণ করেছি। মাত্র তিন মাসের মাথায় আমার প্রথম বাজেট পরিকল্পনা। বিশেষতঃ সামাজিক নিরাপত্তা বলয় সৃষ্টির লক্ষ্যে নারীর ক্ষমতায়ন ও দুস্থ জনগোষ্ঠির জীবন মান উন্নয়নে বিশুদ্ধ নিরাপদ সহজলভ্য পানি সরবরাহ, যোগাযোগ, পয়ঃ নিষ্কাশন ব্যবস্থা, রাস্তা, ড্রেন নির্মাণ, সড়ক বাতি সম্প্রসারণ, বৃক্ষরোপন, মশক নিধন, শিক্ষা ও মেধাবৃত্তি, ধর্মীয় ও সামাজিক প্রতিষ্ঠান উন্নয়নে যথাযথ বরাদ্দ রাখা হয়েছে।
সকল কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারী, সুধী সাংবাদিকের অংশ গ্রহণে আয়োজিত বাজেট সভায় বক্তৃতা করেন মেয়র মাজেদুল বারী নয়ন, প্যানেল মেয়র ফজলুল করিম, কাউন্সিলর রফিকুল ইসলাম, রাণী বেগম, ওয়াজেদ আলী প্রমুখ।
 


আরও পড়ুন