বগুড়ায় ৭ দফা দাবিতে সরকারি  কর্মচারি পরিষদের মানববন্ধন

BoguraProdip BoguraProdip
প্রকাশিত: ০৮:২৩ পিএম, ১৯ জুন ২০২১

স্টাফ রিপোর্টার:  বগুড়ায় পে-স্কেলসহ ৭ দফা দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ সরকারি কর্মচারি দাবি আদায় পরিষদ বগুড়া জেলা শাখা। আজ শনিবার শহরের সাতমাথায় মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।
মানববন্ধনে বাংলাদেশ সরকারি কর্মচারি দাবি আদায় পরিষদ বগুড়া জেলা শাখার সভাপতি সিরাজুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল মান্নানের সঞ্চালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ সরকারি কর্মচারি দাবি আদায় পরিষদের মূখ্য সমন্বয়ক আলহাজ¦ ওয়ারেছ আলী, বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের কো-সমন্বয়ক ও বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মো: আনোয়ারুল ইসলাম তোতা। বক্তব্য রাখেন বাংলাদেশ সরকারি কর্মচারি ক্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় কার্যকরি পরিষদের যুগ্ম সম্পাদক ও বাংলাদেশ সমাজসেবা কর্মচরি কল্যাণ সমিতির কেন্দ্রীয় উপ মহাসচিব নুর মোস্তবা আল আমীন সেলিম প্রমুখ। 
প্রধান অতিথির বক্তব্যে ওয়ারেছ আলী বলেন, প্রজাতন্ত্রের কর্মচারিদের ২০০৯ সালে ৭ম জাতীয় পে-স্কেল প্রদান করা হয় এবং  সর্বশেষ ২০১৫ সালে ৮ম পে-স্কেল মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক প্রদান করা হয়। বর্তমান সময়ে বাজার মূল্যের লাগামহীন উর্দ্ধগতি ও পারিবারিক ব্যয় বৃদ্ধির দরুণ ২০২১ সালে ৯ম (নবম) জাতীয় পে-স্কেল প্রদান অনিবার্য হয়ে পড়েছে।  ৯ম জাতীয় পে-স্কেল প্রদান, আউট সোর্সিং প্রথার নামে দাশ প্রথা বাতিল, শতভাগ পেনশন প্রথা পূনর্বহাল, কর্মচারিদের পদ ও বেতন বৈষম্যদূর, আউটসোর্সিং পদ্ধতি বাতিল, পূর্বের ন্যায় ৩টি টাইম স্কেল, সিলেকশন গ্রেডও বেতন সমতাকরণ পূনর্বহালসহ ৭ দফা দাবি নামা পেশ করেন।
 


আরও পড়ুন