রায়গঞ্জে ছয় ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের ১৫ বিদ্রোহী প্রার্থী

Online Desk Aminul Online Desk Aminul
প্রকাশিত: ০৯:৪৬ পিএম, ১৮ অক্টোবর ২০২১

সিরাজগঞ্জ প্রতিনিধি: দ্বিতীয় ধাপে সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার ৯টি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১১ নভেম্বর। গতকাল রোববার ছিল মনোনয়নপত্র জমাদানের শেষ দিন। চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৪৪ জন। ৯ ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত নয়জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর সঙ্গে ৬ ইউনিয়নে আওয়ামী লীগের ১৫ জন বিদ্রোহী প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।
উপজেলার পাঙ্গাসী ইউনিয়নে চেয়ারম্যান পদে সর্বোচ্চ ১৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে নৌকার প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী হিসেবে আটজন মনোনয়নপত্র জমা দিয়েছেন।
এ ইউনিয়নে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী হয়েছেন ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য, স্কুলশিক্ষক ও এলাকার একাধিক শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা মো. রফিকুল ইসলাম। বিদ্রোহী প্রার্থীরা হলেন সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক আবদুস সালাম, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোজাম্মেল হক, ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য মতিউর রহমান, আলী আকবর সরকার, আশরাফ উদ্দিন ও শামসুল ইসলাম ফকির, উপজেলা যুবলীগের সহসভাপতি শেখ জাহিদুর রহিম ও ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ফজলুর রহমান।
সোনাখাড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী বর্তমান চেয়ারম্যান আবু হেনা মো. মোস্তফা কামাল। এ ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী হয়েছেন সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি মো. আমজাদ হোসেন।
ধুবিল ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থীর নতুন মুখ মিজানুর রহমান। এ ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন সলঙ্গা থানা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আবদুল করিম ওরফে রেজা ও সলঙ্গা থানা কৃষকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম।
ব্রহ্মগাছা ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান চেয়ারম্যান গোলাম ছরওয়ার। বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি নাসির উদ্দিন মাহমুদ ও উপজেলা যুবলীগের সহসভাপতি কামরুল হাসান সেখ।
ঘুড়কা ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান চেয়ারম্যান মো. জিল্লুর রহমান। বিদ্রোহী প্রার্থী হয়েছেন সলঙ্গা থানা আওয়ামী লীগের সাবেক যুব ও ক্রীড়াবিষয়ক সম্পাদক কে এম আহসান হাবীব।
ধানগড়া ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর ওবায়দুল ইসলাম। বিদ্রোহী প্রার্থী হয়েছেন সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক যুব ও ক্রীড়াবিষয়ক সম্পাদক ফিরোজ উদ্দিন খান।
এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আবুল কালাম আজাদ বলেন, কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী দলের প্রার্থীদের বিরুদ্ধে মনোনয়নপত্র জমাদানকারীদের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া হবে।


আরও পড়ুন