নাটোরে কঠোর লকডাউন, উপসর্গ নিয়ে মৃত্যু ১

BoguraProdip BoguraProdip
প্রকাশিত: ০৮:০৪ পিএম, ১০ জুন ২০২১

নাটোর প্রতিনিধি: দ্বিতীয় দিনেও নাটোর ও সিংড়া পৌর এলাকায় কঠোরভাবে পালন করা হচ্ছে বিশেষ লকডাউন। লকডাউন কার্যকর করতে বৃহস্পতিবার (১০ জুন) সকাল থেকেই শক্ত অবস্থান নিয়েছে আইন শৃংখলা বাহিনীর সদস্যরা। তবে নানা অজুহাতে মানুষ বাহিরে বের হয়ে আসছেন। পুলিশের চোখকে ফাঁকি দিয়ে কিছু রিকশা ও অটোরিকশা শহরের রাস্তায় প্রবেশ করছে। চালকরা জানান, পরিবারের মুখে খাবার যোটাতেই তারা আইন অমান্য করে রাস্তায় গাড়ি বের করেছেন। তবে লকডাউনে স্বাস্থ্যবিধি অমান্যকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে জেলা প্রশাসনের একাধিক মোবাইল টিম কাজ করছে। লকডাউনের স্বাস্থ্যবিধি না মানায় দিনব্যাপী অভিযানে ৪২ জনকে জরিমানা করা হয়েছে।
এদিকে স্থানীয় স্বাস্থ্য বিভাগ সুত্রে জানা যায়, বুধবার রাতে করোনা উপসর্গ নিয়ে উত্তম সরকার (৪৩) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। আর গত ২৪ ঘন্টায় ১৮৪ জনের নমুনা পরীক্ষা শেষে নতুন করে ৬২ জন করোনায় আক্রান্ত হয়েছে। এপর্যন্ত জেলায় মোট আক্রান্ত হয়েছেন ২ হাজার ৪৭ জন। এরমধ্যে সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৪১ জন। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৪৬০ জন। সংক্রমণের হার গত দিনের চেয়ে ১৭ শতাংশ কমে হয়েছে ৩৩ শতাংশ। বৃহস্পতিবার সংক্রমণের  হার ছিল ৫০ শতাংশ। জেলায় মোট মৃত্যু ৩১ জন। 
নাটোরের জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ ও পুলিশ সুপার লিটন কুমার সাহা বলেন, স্বাস্থ্যবিধি মানাতে ও শহরবাসীকে ঘরে রাখার জন্য সর্ব্বোচ্চ ব্যবস্থা নেয়া হয়েছে।
 


আরও পড়ুন