বগুড়ায় রবিবার থেকে সন্ধ্যা সাড়ে ৭ টার পর সব কিছু বন্ধ 

BoguraProdip BoguraProdip
প্রকাশিত: ০১:৫৮ এএম, ০৬ জুন ২০২১

স্টাফ রিপোর্টার: অতি জরুরী প্রয়োজনীয় ব্যতিত (ওষুধ, নিত্য প্রয়োজনীয় দ্রব্য ক্রয়, চিকিৎসা সেবা, মৃতদেহ দাফন, সৎকার ইত্যাদি) আগামীকাল রবিবার সন্ধ্যা সাড়ে ৭টার পর বাড়ির বাইরে বের হওয়া যাবে না বা থাকা যাবে না। 
আজ শনিবার বিকেলে বগুড়া জেলার করোনাভাইরাস প্রতিরোধ ও মোকাবেলা সংক্রান্ত জেলা কমিটির সভায় জেলার করোনা পরিস্থিতি নিয়ে আলোচনা শেষে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 
সভায় এ বিভাগের রাজশাহী, চাপাইনবাবগঞ্জ ও নওগাঁ জেলার লকডাউন আরোপের পরিপ্রেক্ষিতে বগুড়ার জনসাধারণের স্বাস্থ্য সুরক্ষা সুনিশ্চিত করার লক্ষ্যে এবং অধিকতর সতর্কতা অবলম্বনের জন্য সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।  
সভায় জানানো হয় প্রতিদিন সন্ধ্যা সাড়ে ৭ টার পর খাবারের দোকান হোটেল রেস্তোরাসমূহ, দোকান পাট শপিংমল, কাঁচাবাজার, খুচরা ও পাইকারি বাজারসহ সকল ব্যবসাপ্রতিষ্ঠান, অন্যান্য বাজার ও দোকানপাট, যেখানে লোক সমাগম হয় তা বন্ধ থাকবে। খাবারের দোকান কেবল খাবার বিক্রি করতে পারবে, হোটেলে বসে কেউ খেতে পারবে না। সামাজিক অনুষ্ঠান ও গণজমায়েত বন্ধ থাকবে, কমিউনিটি সেন্টার বন্ধ থাকবে, রাস্তা পাড়া মহল্লার চায়ের দোকান হোটেল রেস্তোরাও বন্ধ থাকবে। কৃষি পণ্য ও খাদ্য সামগ্রী পরিবহন এর আওতার বাইরে থাকবে। বগুড়ার জেলা প্রশাসক মোঃ জিয়াউল হক স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে। 
শনিবার রাতে জেলা প্রশাসক জিয়াউল হক জানান, নওগা রাজশাহী ও চাপাইনবাবগঞ্জের পরিস্থিতি বিবেচনায় এনে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বগুড়াবাসীর সুরক্ষার জন্য এই সিদ্ধান্ত, বিধায় এটি সকলকে মানতে হবে।


আরও পড়ুন