বগুড়ায় আরও ৩ ব্যক্তি  করোনায় আক্রান্ত

Online Desk Online Desk
প্রকাশিত: ১০:৫২ পিএম, ১৭ মে ২০২০

স্টাফ রিপোর্টারঃ বগুড়ায় আরও ৩ ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছেন। বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন রোববার রাত ৯টায় এ তথ্য জানিয়ে বলেন, একজন নারায়ণগঞ্জফেরত হলেও বাকিদের বগুড়ার বাইরে থাকার কোন তথ্য পাওয়া যায়নি। তিনি বলেন, ওই ৩জনকে নিয়ে বগুড়ায় এ পর্যন্ত মোট ৭৮জন কোভিড-১৯ সংক্রমিত হয়েছেন।

জেলা স্বাস্থ্য দপ্তরের দেওয়া তথ্য অনুযায়ী, রোববার বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে এ জেলার ১৮৫টিসহ মোট ১৮৮নমুনা পরীক্ষা করা হয়। বাকি তিনটির মধ্যে দু’টি সিরাজগঞ্জের এবং একটি জয়পুরহাট জেলার নমুনা ছিল।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, রোববার যে তিনজনের শরীরে কোভিড-১৯ ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে তাদের একজনের বাড়ি সোনাতলা উপজেলার জোড়গাছা গ্রামে। ২৮ বছরের ওই যুবক নারায়ণগঞ্জে একটি গার্মেন্টে কর্মরত। তিনি গত ১৪ মে বাড়ি ফিরলে ওইদিনই তার নমুনা সংগ্রহ করা হয়।


দ্বিতীয় ব্যক্তির বয়স ৪০ বছর। তিনি হামর্দদ নামে একটি প্রতিষ্ঠানে হেকিম হিসেবে কর্মরত। শহরের লতিফপুর কলোনী এলাকায় বসবাসকারি ওই ব্যক্তির নমুনা গত ১৬ মে সংগ্রহ করা হয়। তবে তার বগুড়ার বাইরে যাওয়ার কোন হিস্ট্রি নেই। ধারণা করা হচ্ছে তিনি তার প্রতিষ্ঠানে চিকিৎসা নিতে আসা  করোনা আক্রান্ত কোন কোন রোগীর সংস্পর্শে গিয়েছিলেন। একইভাবে স্থানীয়ভাবে সংক্রমিত হয়েছেন জেলার কাহালু উপজেলার নারহট্ট এলাকার ৪৮ বছর বয়সী এক ব্যক্তি। তার নমুনা গত ১৪ মে সংগ্রহ করা হয়। 


ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, আক্রান্ত তিনজনের মধ্যে নারায়ণগঞ্জফেরত গার্মেন্ট কর্মীর গায়ে জ্বও ও শ্বাস কষ্ট রয়েছে। তাকে হাসপাতালে নেওয়া হতে পারে। বাকি দু’জনকে নিজ নিজ বাড়িতে আইসোলেশনে রেখে চিকিৎসা দেওয়া হবে।


আরও পড়ুন