সৌদি আরবে করোনা উপসর্গে ২ বাংলাদেশির মৃত্যু

Online Desk Online Desk
প্রকাশিত: ১২:০৮ এএম, ১২ এপ্রিল ২০২০

সৌদি আরবের পবিত্র নগরী মদিনায় এবার দুই বাংলাদেশির মৃত্যুর খবর পাওয়া গেছে। প্রাণঘাতী করোনাভাইরাসের উপসর্গ জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে তারা দুজনই মারা যান।

নিহত দুই বাংলাদেশিরা হলেন-মোহাম্মদ জাহাঙ্গীর (৩৬)। তিনি চট্টগ্রাম জেলার সাতকানিয়ার উপজেলার সাত নম্বর মাদার্শা ইউনিয়নের বাসিন্দা। তার বাবার নাম মনসুর আলী। অপরজন আলাউদ্দিন (৪০)। তিনি চট্টগ্রাম জেলার লোহাগাড়া উপজেলা সদর ইউনিয়নের দক্ষিণ সুখছড়ি চাম্বিপাড়ার বাসিন্দা। তার বাবার নাম মোহাম্মদ আলী।

ওই এলাকার সৌদি প্রবাসী আবু হানিফ জানান, শুক্রবার বিকেল ৩টার সময় জ্বর, সর্দি ও কাশি নিয়ে মদিনায় বাংলাদেশি মার্কেট থেকে হাসপাতালে নেওয়ার সময় মোহাম্মদ জাহাঙ্গীর মারা যান। এর আগে তার এ ধরনের সমস্যা ছিল না বলে জানান আবু হানিফ।

অন্যদিকে, বুধবার জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টে আক্রান্ত হয়ে মদিনা মানোয়ার পাশ্বে সুকোলহুদা নামক এলাকায় নিজ বাসায় আলাউদ্দিনের মৃত্যু হয়। নিহতের ছোট ভাই সৌদি প্রবাসী মোহাম্মদ মনছুর আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, তার ভাই দীর্ঘদিন ধরে ডায়বেটিসে ভুগছিলেন। তবে গত কয়েকদিন ধরে সর্দি, জ্বর ও কাশিতেও ভুগছিলেন তিনি। বুধবার সকালে নিজ বাসায় হঠাৎ বেশি অসুস্থ হয়ে পড়লে তাৎক্ষণিক তাকে মদিনায় স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।