সিঙ্গাপুরে এক দিনে রেকর্ড ১৯৮ জন আক্রান্ত, ৮৫ জনই বাংলাদেশি

Online Desk Online Desk
প্রকাশিত: ১২:০৮ এএম, ১২ এপ্রিল ২০২০

সিঙ্গাপুরে করোনাভাইরাস সংক্রমণে নতুন করে আরও ১৯৮ জন শনাক্ত হয়েছেন, যার মধ্যে ৮৫ জনই বাংলাদেশি প্রবাসী। আজ শুক্রবার সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, নতুন ১৯৮ জন আক্রান্তসহ সিঙ্গাপুরে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২ হাজার ১০৮ জন। আর নতুন ৮৫ জন আক্রান্ত নিয়ে সিঙ্গাপুরে বাংলাদেশিদের করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৪৫ জনে। গতকাল বৃহস্পতিবার পর্যন্ত এ সংখ্যা ছিল ৩৬০।

এদিকে আজ শুক্রবার ৮৫ বছরের এক বৃদ্ধার মৃত্যুতে সিঙ্গাপুরে মোট মৃতের সংখ্যা দাঁড়াল সাত জনে।

নতুন আক্রান্তদের মধ্যে ৭৯ জন আক্রান্ত হয়েছেন শ্রমিকদের জন্য নির্ধারিত আবাসস্থল থেকে। প্রবাসী শ্রমিকদের আবাসস্থলের মধ্যে অপুঙ্গুলে অবস্থিত এস এলিভেন ডরমেটরিতে ২৪ জন নতুন করে শনাক্ত  হয়েছেন। এখানে সর্বমোট আক্রান্তের সংখ্যা ৩০৬ জন প্রবাসী। ওয়েস্ট লাইট ডরমেটরিতে ২০ জন নতুন করে আক্রান্ত হয়েছেন, এখানে সর্বমোট আক্রান্তের সংখ্যা ৬৯ জন।  

তো গান ডরমেটরিতে ৯ জন নতুন করে আক্রান্ত  হয়েছেন, এখানে সর্বমোট আক্রান্তের সংখ্যা ৩৪ জন। সোনাই ডাঙ্গা লজ ডরমেটরিতে ১২ জন নতুন করে আক্রান্ত হয়েছেন, এখানে সর্বমোট আক্রান্তের সংখ্যা ৫৫ জন। নিজ ডরমেটরিতে ১১ জন নতুন করে  হয়েছেন, এখানে সর্বমোট আক্রান্তের সংখ্যা ৪৯ জন।

সর্বমোট পাঁচটি ডরমেটরিতে প্রায় ৩৫ হাজার শ্রমিককে ইতিমধ্যে লকডাউন ঘোষণা করা হয়েছে।