উদ্বোধনের আর মাত্র
০০
দিন
০০
ঘণ্টা
০০
মিনিট
০০
সেকেন্ড

আট বছর পর রোমে নির্মিত শহীদ মিনার উন্মুক্ত, প্রবাসী বাংলাদেশিদের ঢল

প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২২, ০৫:০৯ সকাল
আপডেট: ফেব্রুয়ারি ২১, ২০২২, ০৫:০৯ সকাল
আমাদেরকে ফলো করুন

ইতালির রোমে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে ২০১৪ সালের পর এবারই প্রথম আইজ্যাক রবিন পার্কের শহীদ মিনারে একুশের প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়েছে।


রাষ্ট্রদূত মো. শামীম আহসান, তাঁর স্ত্রী পেন্ডোরা চৌধুরী, দূতাবাসের সব কর্মকর্তা-কর্মচারী এবং তাঁদের পরিবার স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ০১ মিনিটে শহীদ বেদীতে পুষ্পাঞ্জলি অর্পণ করেন। এর পরপরই ইতালির বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠন এবং বিশিষ্ট ব্যক্তিরা দূতাবাস পরিবারের সঙ্গে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।


ফেসবুকে এক পোস্টে দূতাবাসের পক্ষ থেকে জানানো হয়েছে, রবিন পার্কের সুদৃশ্য শহীদ মিনারটি ২০১১ সালে তৎকালীন রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেনের উদ্যোগে স্থাপিত হয়। কিন্তু, পরবর্তী সময়ে ভূতাত্ত্বিক অনুপযোগিতার (geological reasons) কারণে ২০১৪ সালের পর থেকে তা ব্যবহারের অনুপযোগী ছিল। দূতাবাসের ঐকান্তিক প্রচেষ্টা এবং ইতালি সরকারের আন্তরিক সহযোগিতায় দীর্ঘ আট বছর পর ইতালি-প্রবাসী বাংলাদেশি সর্বসাধারণের জন্য আজ শহীদ মিনারটি পুনরায় উন্মুক্ত করা সম্ভব হয়েছে। আজকের অনুষ্ঠানে যোগ দেওয়ায় দূতাবাসের পক্ষ থেকে সবাইকে আন্তরিক ধন্যবাদ জানানো হয়। একই সঙ্গে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ এবং সার্বিক সহযোগিতার জন্য ইতালি সরকারের সংশ্লিষ্ট দপ্তরগুলোকেও ধন্যবাদ জানিয়েছে রোমে বাংলাদেশ দূতাবাস।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়