নিউ ইয়র্কের প্রবাসী মোদাসসারের খুনিদের গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ

প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০২২, ১২:২৬ দুপুর
আপডেট: ফেব্রুয়ারি ১২, ২০২২, ১২:২৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

কৌশলী ইমা, যুক্তরাষ্ট্র থেকে : যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের প্রবাসী বাংলাদেশি মোদাসসার খন্দকার হত্যার খুনিদের গ্রেপ্তারের দাবিতে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় সময় শুক্রবার দুপুরে জুমার নামাজের পর ওজন পার্কের আল-আমান জামে মসজিদের সামনে উক্ত সমাবেশে প্রবাসী বাংলাদেশি ছাড়াও নির্বাচিত জনপ্রতিনিধি, পুলিশ কর্মকর্তা, সামাজিক সংগঠনের সদস্য, সমাজকর্মী এবং বিভিন্ন ধর্মের নেতারা উপস্থিত হয়ে বিচার চাই, বিচার চাই শ্লোগানে মুখরিত করে তোলেন ওজন পার্ক এলাকা। 

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, মোদাসসার হত্যাকান্ডকে একটি পরিকল্পিত ‘ঘৃণ্য অপরাধ’। দোষীদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন বক্তারা। সমাবেশে উপস্থিত হয়ে পুলিশ কর্মকর্তারা বলেন, মানুষের পক্ষে যা যা করা সম্ভব, তার সবটা দিয়েই খুনিদের আটকের চেষ্টা করবেন তারা। এসময় তারা নিহতের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বলেন, তারা যেন ন্যায়বিচার পান, পুলিশের পক্ষে সেজন্য সর্বোচ্চ পদক্ষেপ নেয়া হয়েছে। 

খায়রুল ইসলাম খোকনের সঞ্চালনায় কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন বোরহান উদ্দিন কফিল, কবির চৌধুরী, মিসবাহ আবদীন, মোহাম্মদ খান, হেলাল শেখ, ওয়ালিউর রহমান প্রমুখ বক্তব্য রাখেন। এছাড়া ডেমোক্রেটিক পার্টির নেতা নিউইয়র্ক স্টেট ডেপুটি প্রেসিডেন্ট ডায়ানা রিচার্ডসন, এসেম্বেলি মেম্বার জেনিফার রাজকুমার, ডিস্ট্রিক্ট ৩৭’র কাউন্সিল ওম্যান স্যান্ডি নার্স, ডিস্ট্রিক্ট ৩২’র কাউন্সিল ওম্যান জোয়ান আরিওলা, ডিস্ট্রিক্ট ৩৯’র কাউন্সিলি ওম্যান শাহানা হানিফ। এনওয়াইয়পিডি’র ব্রুকলিন নর্থের কমান্ডিং অফিসার জুডিথ হ্যারিসন, ডেপুটি ইন্সপেক্টর রোহান গ্রিফিথসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। 

বক্তব্য রাখেন মুদাচ্ছির খন্দকারের ছোট ভাই অনিক খন্দকার। এসময় মুদাচ্ছিরের শিশু পত্র লাবিব খন্দকারও উপস্থিত ছিলেন। সভায় ক্ষুব্ধ কন্ঠে বক্তারা বলেন- শুধু অভিবাসী, শুধু মুসলিম, শুধু সংখ্যালঘু? এসব কারণেই মুদাচ্ছির হত্যাকান্ডের শিকার হয়েছে। খুনীদের গ্রেফতার, হেইট ক্রাইম ও গান ভায়োলেন্স মুক্ত নিরাপদ কমিউনিটি সবার নাগরিক অধিকার। কমিউনিটি নেতৃবৃন্দ সভা করে যৌথ রেজুলেশন মেয়র অফিস এবং এনওয়াইপিডিতে প্রেরণ করবে। দ্রুত সময়ের মধ্যে আমরা তদন্ত এবং খুনীদের গ্রেফতারের দাবী জানাই। 
 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়