মির্জা ফখরুলকে সিইসি বানালেও নির্বাচন সুষ্ঠু হবে না : গয়েশ্বর

প্রকাশিত: জানুয়ারী ২৫, ২০২২, ০৮:০৫ রাত
আপডেট: জানুয়ারী ২৫, ২০২২, ০৮:০৫ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার, ঢাকা অফিস : নির্বাচনকালীন নির্দলীয়-নিরপেক্ষ সরকার না থাকলে মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) করা হলেও নির্বাচন অবাধ-সুষ্ঠু হবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। 

আজ মঙ্গলবার (২৫ জানুয়ারি) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় জাতীয়তাবাদী কৃষক দল আয়োজিত এক দোয়া মাহফিলপূর্ব সংক্ষিপ্ত বক্তব্যে এ মন্তব্য করেন তিনি। 

গয়েশ্বর রায় বলেন, নির্বাচন কমিশন নয়, আমাদের দাবি নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার। এখানে নির্বাচন কমিশন কোনো ফ্যাক্টর না। মূলত ৭০-৮০ জন সরকারি কর্মকর্তা নির্বাচন পরিচালনা করে। আমাদের কটাক্ষ করে বলা হয়, ‘মির্জা ফখরুলকে সিইসি বানানো হবে’। এই সরকার ক্ষমতায় থাকলে মির্জা ফখরুল ইসলাম, ড. মোশাররফ কিংবা আমাকে ইসির প্রধান করলেও ভোট সুষ্ঠু হবে না। 

দেশে গণতন্ত্রের চর্চা না হলে গণতান্ত্রিক বিশ্ব থেকে বাংলাদেশ ক্রমেই একঘরে হয়ে পড়তে পারে বলে শঙ্কা প্রকাশ করেন এই বিএনপি নেতা।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, কৃষক দলের সাবেক আহ্বায়ক শামসুজ্জামান দুদু, বর্তমান সভাপতি হাসান জাফির তুহিন ও যুগ্ম-সম্পাদক ফজলে হুদা বাবুলসহ অসুস্থ নেতাদের আশু সুস্থতা কামনায় এই দোয়া মাহফিল হয়। 

কৃষক দলের সিনিয়র সহ-সভাপতি হেলালুজ্জামান তালুকদার লালুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুলের পরিচালনায় এতে আরও বক্তব্য রাখেন- বিএনপির হাবিবুর রহমান হাবিব, কৃষক দলের নাসির হায়দার, ওমর ফারুক শাফিন, প্রকৌশলী টিএস আইয়ুব, মোশারফ হোসেন এমপি, জাহাঙ্গীর আলম প্রমুখ।


 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়