লবিস্ট নিয়োগ করে বিদায় ঠেকানো যাবে না : শওকত মাহমুদ

প্রকাশিত: জানুয়ারী ১৫, ২০২২, ০৫:৩১ বিকাল
আপডেট: জানুয়ারী ১৫, ২০২২, ০৫:৩১ বিকাল
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার, ঢাকা অফিস : বিদেশে লবিস্ট নিয়োগ করে সরকারের বিদায় ঠেকানো যাবে না বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক সাংবাদিক শওকত মাহমুদ। 

তিনি বলেছেন, বিদেশে লবিস্ট নিয়োগ করে লাভ হবে না, তদবির করে বিদায় ঠেকানো যাবে না। কারণ বিশ্ব বিবেক জেগে উঠেছে, মানবাধিকার সংগঠনগুলো একের পর এক রিপোর্ট প্রকাশ করছে। সরকার যতই লবিস্ট নিয়োগ করুক, সত্যকে আর ধামাচাপা দেওয়া যাবে না। 

আজ শনিবার (১৫ জানুয়ারি) সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে এসব কথা বলেন শওকত মাহমুদ। বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক অধ্যাপক তাজমেরী এস এ ইসলামের মুক্তির দাবিতে সম্মিলিত পেশাজীবী পরিষদের উদ্যোগে এই মানববন্ধন হয়।

সভাপতির বক্তব্যে শওকত মাহমুদ বলেন, ১৯৭১ সালে যখন চূড়ান্ত বিজয় সমাগত, যখন জনগণ বিজয়ের জন্য অপেক্ষা করছে- তখন তারা বুদ্ধিজীবী ও শিক্ষকদের হত্যা করেছে। কিন্তু তারপরও তারা বিজয় অর্জন করতে পারেনি, তাদের পতন হয়েছে। নব্বইয়ে পতনের প্রাক্কালেও এরশাদ ক্ষমতায় টিকে থাকতে পেশাজীবী নেতা ড্যাবের ডা. মিলনকে হত্যা করেও পতন ঠেকাতে পারেনি। সেদিন থেকে স্বৈরাচার পতনের চূড়ান্ত আন্দোলন শুরু হয়েছিল। আজকে এই সরকারও তাদের বিদায়ের প্রাক্কালে আবার সেই শিক্ষকের ওপর আক্রমণ শুরু করেছে। 

তিনি আরও বলেন, তাজমেরী ইসলামকে গ্রেফতার করা হয়েছে ভয় ধরানোর জন্য। কিন্তু আমরা কোনো অবস্থাতেই পিছু হটব না। আমরা এ সরকারকে বিদায় করব এবং বেগম খালেদা জিয়া, তাজমেরী এস এ ইসলাম, সাংবাদিক নেতা রুহুল আমিন গাজীসহ সব রাজবন্দিকে মুক্ত করে আনব, ইনশাআল্লাহ। 

শিক্ষক কর্মচারী ঐক্যজোটের চেয়ারম্যান অধ্যক্ষ সেলিম ভূঁইয়ার পরিচালনায় মানববন্ধনে আরও বক্তব্য দেন- জিয়া পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক ডা. আবদুল কুদ্দুস, বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, বিএফইউজের (একাংশ) সভাপতি এম আব্দুল্লাহ, মহাসচিব নুরুল আমিন রোকন, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান, বিএনপির সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, সহ-আইনবিষয়ক সম্পাদক জয়নাল আবেদীন মেসবাহ, নির্বাহী কমিটির সদস্য রফিক শিকদার, জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের সদস্য সচিব আবদুর রহিম, যুগ্ম-আহ্বায়ক ওমর ফারুক পাটোয়ারী, মাদ্রাসা শিক্ষক সমিতির সভাপতি মাওলানা দেলোয়ার হোসেন, সাংবাদিক নেতা রাশেদুল হক প্রমুখ।


 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়