ইসি গঠনে আইন প্রণয়নের প্রস্তাব এনপিপির 

প্রকাশিত: জানুয়ারী ১২, ২০২২, ১০:৩৬ রাত
আপডেট: জানুয়ারী ১২, ২০২২, ১০:৩৬ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার, ঢাকা অফিস : শক্তিশালী নির্বাচন কমিশন (ইসি) গঠনে সব দলের ঐক্যমতের ভিত্তিতে একটি স্থায়ী আইন প্রণয়নের প্রস্তাব দিয়েছে এনডিএফ জোটের প্রধান শরিক ন্যাশনাল পিপলস পার্টি-এনপিপি। তবে কোনো কারণে এখন আইন প্রণয়ন করা সম্ভব না হলে নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনের লক্ষ্যে নির্দলীয়-নিরপেক্ষ, সৎ ও অভিজ্ঞ ব্যক্তিবর্গের সমন্বয়ে সার্চ কমিটি গঠনের প্রস্তাব দিয়েছে তারা। তবে কারও নাম প্রস্তাব করেনি। 

একইসঙ্গে অনির্বাচিত তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য স্থায়ী কোনো সমাধান নয় উল্লেখ করে প্রধানমন্ত্রীর নেতৃত্বে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সব নিবন্ধিত রাজনৈতিক দলের নেতৃবৃন্দের সমন্বয়ে নির্বাচনকালীন সরকার গঠনেরও প্রস্তাব দিয়েছে দলটি। 

আজ বুধবার (১২ জানুয়ারি) বঙ্গভবনে নতুন ইসি গঠন নিয়ে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সংলাপে পাঁচটি প্রস্তাব দেয় শেখ ছালাউদ্দিন ছালুর নেতৃত্বাধীন এনপিপি। 

দলটি তাদের প্রস্তাবনায় মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী দক্ষ, সৎ ও নির্দলীয়-নিরপেক্ষ ব্যক্তিবর্গের সমন্বয়ে সংবিধান মতে নির্বাচন কমিশন গঠনের সুপারিশও করেছে। 

এর আগে বিকেল ৫টা ৩৫ মিনিটে এনপিপি চেয়ারম্যানের নেতৃত্বে সাত সদস্যের একটি প্রতিনিধি দল বঙ্গভবনে প্রবেশ করে। প্রতিনিধি দলে আরও ছিলেন- দলের মহাসচিব বীর মুক্তিযোদ্ধা আবদুল হাই মন্ডল, প্রেসিডিয়াম সদস্য মিসেস খালেকুজ্জামান খান দুদু, ইদ্রিস চৌধুরী, আনিসুর রহমান দেওয়ান, সৈয়দ মাহমুদুল হক আক্কাছ ও মিসেস আসা সিদ্দিকা। রাতে এনপিপির মহাসচিব এসব তথ্য নিশ্চিত করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়