জাতিসংঘের তত্ত্বাবধানে ফেলানী হত্যার তদন্ত চায় জাগপা

প্রকাশিত: জানুয়ারী ০৬, ২০২২, ০৯:১১ রাত
আপডেট: জানুয়ারী ০৬, ২০২২, ০৯:১১ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার, ঢাকা অফিস : ফেলানী খাতুন হত্যার সুষ্ঠু বিচার দাবিতে মানববন্ধন করেছে ২০ দলীয় জোটের শরিক জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা। আজ বৃহস্পতিবার (০৬ জানুয়ারি) সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘ফেলানী হত্যা দিবস’ উপলক্ষে এ কর্মসূচির আয়োজন করা হয়। 

২০১১ সালের ৭ জানুয়ারি বাংলাদেশের কুড়িগ্রামের ফুলবাড়ি উপজেলার অনন্তপুর সীমান্তে ভারতীয় রক্ষী বাহিনী-বিএসএফের গুলিতে নিহত হন ১৪ বছরের কিশোরী ফেলানী খাতুন। 

মানববন্ধনে জাগপা সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান বলেন, ফেলানী ছিল আমাদের বোন। আজ থেকে ১১ বছর আগে ফেলানীকে পাখির মতো গুলি করে হত্যার পর কাঁটাতারে ঝুলিয়ে রাখা হয়েছিল। এই হত্যাকান্ডের প্রহসনমূলক বিচার হয়েছে। আমরা এর সুষ্ঠু বিচার চাই। তিনি ফেলানীসহ সীমান্তে সকল হত্যার তদন্ত জাতিসংঘের মাধ্যমে করার আহ্বান জানান। 

সংলাপ প্রসঙ্গে জাগপা সভাপতি তাসমিয়া বলেন, নতুন নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতি সংলাপ করছেন। কিন্তু এখন সংলাপের সময় নয়, এখন প্রয়োজন সরকারের পদত্যাগ করা। আর সুষ্ঠু ভোটের জন্য প্রয়োজন নির্বাচনকালীন নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার। 

জাগপার সহ-সভাপতি ভিপি মজিবুর রহমানের সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন- জাগপার অধ্যাপক ইকবাল হোসেন, আবু মোজাফফর মো. আনাছ, আসাদুর রহমান খান, রাশেদ প্রধান, বেলায়েত হোসেন মোড়ল, তৌহিদুল ইসলাম রাতুল প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়