দেশে স্থিতিশীলতার জন্য খালেদা জিয়াকেই দরকার : ফখরুল

প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২১, ০৯:১২ রাত
আপডেট: নভেম্বর ২৮, ২০২১, ০৯:১২ রাত
আমাদেরকে ফলো করুন

# শিক্ষার্থীদের আন্দোলনের প্রতি সমর্থন

স্টাফ রিপোর্টার, ঢাকা অফিস : দেশের শান্তি-স্থিতিশীলতার প্রয়োজনেই খালেদা জিয়াকে সুচিকিৎসার জন্য বিদেশে পাঠানো জরুরি বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

তিনি বলেছেন, দেশে যদি সত্যিকার অর্থে শান্তি-স্থিতিশীলতা চান, গণতন্ত্রকে ফিরিয়ে আনতে চান, সত্যিকার অর্থেই একটা গণতান্ত্রিক ব্যবস্থা প্রতিষ্ঠা করতে চান- তাহলে বেগম খালেদা জিয়াকেই দরকার হবে। অন্যথায় কেউ এখানে শান্তি-স্থিতিশীলতা ফিরিয়ে আনতে পারবে না। 

রোববার (২৮ নভেম্বর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধন কর্মসূচিতে এসব কথা বলেন ফখরুল। 

তিনি বলেন, আমরা দেশনেত্রীকে বিদেশে পাঠিয়ে তার সুচিকিৎসার জন্য শান্তিপূর্ণভাবে দাবি জানাচ্ছি। আমরা বুঝি না, সমস্যাটা কোথায়? আইন তো ভুল দেখাচ্ছেন আপনারা। 

খালেদা জিয়ার শারীরিক অবস্থার কথা তুলে ধরে মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ, গুরুতর অসুস্থ। প্রতিদিন চিকিৎসকরা তার জীবন রক্ষার জন্য পরিশ্রম করছেন। শুধু সরকারই খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসা করতে পাঠাতে পারে জানিয়ে আসম আব্দুর রব, মোহাম্মদ নাসিম, নেওয়াজ শরীফদের জেল থেকে বিদেশে পাঠানোর উদাহরণ টানেন বিএনপি মহাসচিব। 

তিনি বলেন, ‘খালেদা জিয়াকে আমাদের দরকার। শুধু বিএনপির জন্য নয়, তাকে দরকার ১৮ কোটি মানুষের জন্য। একমাত্র নেত্রী, যিনি গণতন্ত্রকে ফিরিয়ে আনতে পারেন। 

ফখরুল বলেন, তিনি যদি সুস্থ হয়ে জনগণের মধ্যে ফিরে আসেন, তাহলে সরকারের দুর্নীতির বিরুদ্ধে দাঁড়াবেন এবং মানুষের অধিকার আদায় করবেন। তাই সরকার তাকে মুক্তি দিতে এবং বাইরে চিকিৎসা করতে দিতে চায় না।  

শিক্ষার্থীদের বাসে হাফ পাসের দাবিতে আন্দোলনের প্রতি পূর্ণ সমর্থন জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, কী উন্নয়ন করেছেন? বাসভাড়া কমানোর দাবিতে ছেলেমেয়েরা রাস্তায় নেমেছে। তাদের হাফ পাস দিতে হবে। তাদের লেখাপড়ার খরচ এখন অনেক বেশি। নিম্ন-মধ্যবিত্ত বা মধ্যবিত্তরা সংসার চালাতে হিমশিম খাচ্ছে। আওয়ামী লীগের নেতাদের পকেট ভারী করার জন্য বাসভাড়া বাড়ানো হয়েছে বলে অভিযোগ করেন তিনি। 

সরকারি পরিবহনে হাফ পাস করা গেলেও বেসরকারি পরিবহনে না করা প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, বেসরকারি খাতের মোবাইল কোম্পানি, বেসরকারি ব্যবসা খাত নিয়ন্ত্রণ করতে পারছে সরকার। কিন্তু দুই-তিন হাজার কোটি টাকা ভর্তুকি সরকার পরিবহন খাতে কেন দিতে পারবে না, সে প্রশ্ন রাখেন তিনি। 

শিক্ষার্থীদের হাফ ভাড়ার দাবিকে ‘যৌক্তিক’ উল্লেখ করে প্রয়োজনে ভর্তুকি দিয়ে হলেও শিক্ষার্থীদের হাফ পাসের ব্যবস্থা করার আহ্বান জানান বিএনপির এই নেতা। 

খালেদা জিয়াকে দ্রুত বিদেশে চিকিৎসার জন্য পাঠানোর দাবিতে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে এই মানববন্ধন হয়। 

স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আবদুল কাদির ভুঁইয়া জুয়েল, সিনিয়র যুগ্ম-সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ ও যুগ্ম-সম্পাদক সাদরেজ জামানের যৌথ সঞ্চালনায় মানববন্ধনে ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, কেন্দ্রীয় নেতা মীর সরফত আলী সপু, সেলিমুজ্জামান সেলিম, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, কৃষক দলের সভাপতি হাসান জাফির তুহিন, স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি গোলাম সারোয়ার, সহ-সভাপতি আনু মুহাম্মদ শামীম আজাদ, জামির হোসেন, সাংগঠনিক সম্পাদক ইয়াসীন আলী, মহানগর উত্তরের সভাপতি ফখরুল ইসলাম রবিন, কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক সৈয়দ সহিদুল ইসলাম প্রমুখ নেতারা বক্তব্য রাখেন। 

অনুষ্ঠানে স্বেচ্ছাসেবক দলের দফতর সম্পাদক রফিকুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক কাজী ইফতেখায়রুজ্জামান শিমুল, সরদার নুরুজ্জামান, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. জাহিদুল কবির জাহিদ, সহ-দফতর সম্পাদক নাজমুল হাসান, আব্দুল্লাহ আল মামুন, সাবেক দফতর সম্পাদক আখতারুজ্জামান বাচ্চু প্রমুখ উপস্থিত ছিলেন।


 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়