ফের হাসপাতালে খালেদা জিয়া

DhakaNANDI DhakaNANDI
প্রকাশিত: ০৬:১৫ পিএম, ১৩ নভেম্বর ২০২১

স্টাফ রিপোর্টার, ঢাকা অফিস : শারীরিক বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ফের বসুন্ধরার এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়েছে। 

শনিবার (১৩ নভেম্বর) সন্ধ্যা পৌনে ৬টার দিকে তিনি হাসপাতালে পৌঁছান। এর আগে বিকেল ৫টা ১০ মিনিটে গুলশানের বাসভবন ফিরোজা থেকে গাড়িতে করে এভারকেয়ারের উদ্দেশে রওয়ানা হন তিনি। এ সময় তার সঙ্গে ছিলেন প্রয়াত ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান সিঁথি।

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. জাহিদ হোসেন বলেন, ম্যাডামের কিছু শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করা প্রয়োজন। এজন্য তাকে হাসপাতালে নেওয়া হয়েছে।

এর আগে গত ১২ অক্টোবর জ্বরে আক্রান্ত খালেদা জিয়াকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়। এরপর ২৫ অক্টোবর তার ছোট একটি অস্ত্রোপচার করা হয়। এরপর তার বায়োপসি পরীক্ষা করা হয়। তিন সপ্তাহেরও বেশি সময় হাসপাতালে চিকিৎসা নেন খালেদা জিয়া। বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে মেডিকেল বোর্ডের তত্ত্বাবধানে চিকিৎসা নেন সাবেক এই প্রধানমন্ত্রী। এরপর গত ৭ নভেম্বর হাসপাতাল ছেড়ে গুলশানের ভাড়া বাসা ফিরোজায় ওঠেন তিনি। 

এর আগে করোনায় আক্রান্ত হওয়ার পর গত ২৭ এপ্রিল এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয় বেগম জিয়াকে। ৫৩ দিন চিকিৎসা শেষে ১৯ জুন বাসায় ফেরেন তিনি। এরপর থেকে গুলশানের ভাড়া বাসা ‘ফিরোজা’য় ছিলেন তিনি। খালেদা জিয়া বহু বছর ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, দাঁত ও চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন। আর করোনার পর থেকে তিনি লিভার ও কিডনির জটিলতায়ও ভুগছেন।


আরও পড়ুন