দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির জন্য সরকার দায়ী : ড. মোশাররফ

DhakaNANDI DhakaNANDI
প্রকাশিত: ০৮:২১ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২১

স্টাফ রিপোর্টার, ঢাকা অফিস : দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির পেছনে সরকারের মধ্যস্বত্বভোগীরাই দায়ী বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। 

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী কৃষক দলের উদ্যোগে ‘কৃষকের উৎপাদিত পণ্যের ন্যায্যমূল্য নিশ্চিতকরণ এবং সার, বীজ, কীটনাশক, ডিজেল ও বিদ্যুতের দাম কমানোর দাবিতে এই মানববন্ধন হয়। 

গত ২০ সেপ্টেম্বর আংশিক কমিটি গঠনের পর এটিই কৃষক দলের প্রথম রাজনৈতিক কর্মসূচি। 

খন্দকার মোশাররফ বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বাজারে মানুষের নাভিঃশ্বাস উঠেছে। এই দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকার কোনো পদক্ষেপ নিতে পারছে না। কারণ একটাই তাদের মধ্যস্বত্বভোগীরা। এরা (মধ্যস্বত্বভোগী) সকলেই আওয়ামী লীগ করে অথবা তারা আওয়ামী লীগের সমর্থক। 

এই অবস্থা থেকে উত্তরণে সরকারকে বিদায়ের আন্দোলন ছাড়া বিকল্প নেই উল্লেখ করে তিনি বলেন, এই সরকারের কাছে দাবি করে কোনো লাভ নেই। জনগণ এই সরকারকে আর দেখতে চায় না। এই সরকারকে বিদায় করতে হবে। বিএনপি ও অঙ্গসংগঠনগুলো আজকে এজন্য দায়িত্ব নিতে হবে। 

কৃষক দলের সভাপতি হাসান জাফির তুহিনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুলের সঞ্চালনায় এতে বিএনপির আমান উল্লাহ আমান, আবদুস সালাম, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, ফজলুল হক মিলন, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, যুবদলের সুলতান সালাউদ্দিন টুকু, এসএম জাহাঙ্গীর, মহানগর দক্ষিণ বিএনপির রফিকুল আলম মজনু, কৃষক দলের গৌতম চক্রবর্তী, টিএস আইয়ুব প্রমুখ বক্তব্য রাখেন। 


আরও পড়ুন