জন্মদিনে শুভেচ্ছায় সিক্ত ন্যাপ চেয়ারম্যান জেবেল

DhakaNANDI DhakaNANDI
প্রকাশিত: ০৮:২৩ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২১

স্টাফ রিপোর্টার, ঢাকা অফিস : জন্মদিনে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গাণিকে নিজ দলসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়েছেন। 

বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যানের ৫০তম জন্মদিন উপলক্ষে শুক্রবার (২৪ সেপ্টেম্বর) রাজধানীর গুলশানে তাকে এই শুভেচ্ছা জানান তারা। ১৯৭২ সালের ২৪ সেপ্টেম্বর ঢাকায় জন্মগ্রহণ করেন জেবেল রহমান। তবে জেবেল কখনো আনুষ্ঠানিকভাবে তার জন্মদিন পালন করেন না।

মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানী-পরবর্তী ন্যাপ’র চেয়ারম্যান ও সাবেক সিনিয়র মন্ত্রী জাতীয় নেতা মশিউর রহমান যাদু মিয়ার নাতি হলেন জেবেল রহমান গাণি। এছাড়া যাদু মিয়ার জ্যেষ্ঠপুত্র সাবেক মন্ত্রী শফিকুল গাণি স্বপন ও নাজহাত গাণি শাবনম দম্পতির জ্যেষ্ঠপুত্র তিনি।

জন্মদিনে ফুলেল শুভেচ্ছা জানানোয় বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের ধন্যবাদ জানান জেবেল রহমান গাণি। এ সময় তিনি বলেন, দেশে প্রাতিষ্ঠানিকভাবে রাজনীতির চর্চা হয় না। ফলে রাষ্ট্রের কোনো সরকারই সমালোচনা পছন্দ করে না।

ন্যাপ চেয়ারম্যান বলেন, একটি রাজনৈতিক দলের জন্য শুধু ক্ষমতায় যাওয়া অগ্রাধিকার হতে পারে না। তাদের অগ্রাধিকার হতে হবে জনগণের অধিকার ও মর্যাদার বিষয়ে আন্দোলন করা। বর্তমানে সে প্রক্রিয়া একেবারেই অনুপস্থিত। এখন ক্ষমতাসীন দলের স্থানীয় নেতাকর্মীরাও যেভাবে ‘ক্ষমতা’ প্রদর্শন করতে থাকে, তাতে সাধারণ মানুষের জীবন বিপর্যস্ত হয়ে যায়।

এ সময় এনডিপির চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা, বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভূঁইয়া, লেবার পার্টির চেয়ারম্যান হামদুল্লাহ আল মেহেদী, মহাসচিব আবদুল্লাহ আল মামুন, বাংলাদেশ ন্যাপের প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার মশিউর রহমান গানি, ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা, যুগ্ম মহাসচিব মো. আতিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভূঁইয়া, সম্পাদকম-লীর সদস্য মো. আমজাদ হোসেন, নির্বাহী সদস্য মো. শামিম ভূঁইয়া, হাবিবুর রহমান হাবিব প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে জন্মদিন উপলক্ষে নিজ নির্বাচনী এলাকার (নীলফামারীর ডোমার-ডিমলা) নেতা-কর্মীসহ দেশ-বিদেশ থেকে বিভিন্ন দলের নেতা-কর্মী, ভক্ত ও শুভাকাঙ্ক্ষীরা ফেসবুকসহ ডিজিটাল প্ল্যাটফর্মে জেবেলকে শুভেচ্ছা জানান। সেই সঙ্গে তার আগামীর পথচলা যেন আরও সাফল্যমন্ডিত হয় সেই দোয়া করেন সবাই।
 


আরও পড়ুন