সরকারকে বিদায়ে মাঠে নামতে হবে : ডা. জাফরুল্লাহ

DhakaNANDI DhakaNANDI
প্রকাশিত: ০৮:১৬ পিএম, ২২ সেপ্টেম্বর ২০২১

স্টাফ রিপোর্টার, ঢাকা অফিস : সরকারকে বিদায় করার আন্দোলনে হাতি-ঘোড়া মারার কথা না বলে সকলকে মাঠে নামতে বললেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। 

বুধবার (২২ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে ২০ দলীয় জোট শরিক এনডিপির ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় বিএনপিসহ বিরোধী দলগুলোর প্রতি এই আহবান জানান তিনি। 

ডা. জাফরুল্লাহ বলেন, এটা করবেন, ওটা করবেন, হাতি গোড়া মারবেন-এসব কথা বাদ দেন। মাঠে নামেন। পরিষ্কার কথা, এই সরকারকে বিদায় করতে হলে ওই যে শেখ সাহেবের কথা লাঠি-সোটা যা আছে তা নিইয়া নাইমা পড়ো। দেখেন না তারা কোথায় পালায়? 

আন্দোলনের জন্য খালেদা জিয়ার নেতৃত্ব প্রয়োজন উল্লেখ করে তিনি বলেন, একটা কথা বলব- খালেদা জিয়া সাহসী মহিলা। উনি যখন পহেলা বার ক্ষমতায় আসেন আমি বলেছিলাম-ট্রানজিট দিয়েন না। উনি আমার পরামর্শটা নিয়েছিলেন। আজকে দেখেছেন ট্রানজিটে লুট কী রকম হচ্ছে। সেজন্য আমি বলব, খালেদা জিয়াকে দরকার, তাকে আমাদের সামনে দরকার। 

বর্তমান সরকারকে বিদায় করে দেশে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে সকল দলকে অঙ্গীকার করতে হবে বলে মন্তব্য করেন ডা. জাফরুল্লাহ চৌধুরী। তিনি বলেন, মাওলানা ভাসানী, হোসেন শহীদ সোহরাওয়ার্দী, শেরেবাংলা একে ফজলুল হক তারা যুক্তফ্রন্ট করেছিলেন, ২১ দফা হয়েছিল- তাতে সরকারের পতন হয়েছিল। আজকেও আমাদের সকল রাজনৈতিক দলকে পরিচ্ছন্নভাবে কয়েকটা বিষয়ে ঐকমত্য হতে হবে। আমার মতে, পাঁচ দফায় আসতে হবে। 

বিএনপির নেতৃত্বের উদ্দেশে তিনি বলেন, এই সরকারকে বিদায় করার পর আপনারা কী কী পরিবর্তন আনবেন- তা জনগণকে বলতে হবে। বলতে হবে এই এই পরিবর্তন আনবো, যাকে ইচ্ছা তাকে জনগণ ভোট দিতে পারবে। 

এনডিপির চেয়ারম্যান ক্বারী আবু তাহেরের সভাপতিত্বে এতে বিএনপির বরকতউল্লাহ বুলু, নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না, কল্যাণ পার্টির সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, ডাকসুর সাবেক ভিপি নূরুল হক নূর প্রমুখ বক্তব্য রাখেন।


আরও পড়ুন