কাউন্সিলের ৬ মাস পর কৃষক দলের আংশিক কমিটি 

DhakaNANDI DhakaNANDI
প্রকাশিত: ০৮:৫০ পিএম, ২০ সেপ্টেম্বর ২০২১

# সভাপতি তুহিন, সম্পাদক বাবুল

স্টাফ রিপোর্টার, ঢাকা অফিস : জাতীয় কাউন্সিলে নেতৃত্ব নির্বাচন নিয়ে বিভক্তির ছয় মাস পর জাতীয়তাবাদী কৃষক দলের সাত সদস্যের আংশিক কমিটি অনুমোদন দিয়েছে বিএনপি। কমিটিতে কৃষিবিদ হাসান জাফির তুহিনকে সভাপতি ও শহিদুল ইসলাম বাবুলকে সাধারণ সম্পাদক করা হয়েছে। নতুন সভাপতি কৃষিবিদ তুহিন কৃষক দলের গত আহ্বায়ক কমিটির সদস্য সচিব ছিলেন। আর নতুন সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল বিএনপির বর্তমান কেন্দ্রীয় কমিটির ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক। 

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই আংশিক কমিটির অনুমোদন দিয়েছেন বলে সোমবার (২০ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন দলের কেন্দ্রীয় দফতরের দায়িত্বে থাকা সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স। 

আংশিক কমিটিতে হেলালুজ্জামান তালুকদার লালু সিনিয়র সহ-সভাপতি, অ্যাডভোকেট গৌতম চক্রবর্তী সহ-সভাপতি, প্রকৌশলী টিএস আইয়ুব ও সাংসদ মোশারফ হোসেন যুগ্ম-সম্পাদক এবং শফিকুল ইসলাম দফতর সম্পাদকের পদ পেয়েছেন। 

গত ১২ মার্চ ঢাকায় মহানগর নাট্যমঞ্চে কৃষক দলের চতুর্থ জাতীয় সম্মেলন হয়। এর আগে ১৯৯৮ সালের ১৬ মে রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে তৃতীয় জাতীয় সম্মেলন হয়েছিল। চতুর্থ সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে নতুন নেতৃত্ব নির্বাচনের লক্ষ্যে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল কৃষক দলের আগের আহ্বায়ক কমিটি ভেঙে দেন। সেদিন বিকালে গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে রুদ্ধদ্বার কাউন্সিলের শুরুতে দুই পক্ষের বিভক্তি আর পাল্টা-পাল্টি অবস্থানের কারণে নতুন নেতৃত্ব নির্বাচনের প্রক্রিয়া ভেস্তে যায়। একটি পক্ষ বহিরাগতদের অবস্থানের প্রতিবাদ জানিয়ে রুদ্ধদ্বার কাউন্সিল ত্যাগ করলে পুরো কার্যক্রম স্থগিত করা হয়। 

টানা ২২ বছর পর নতুন নেতৃত্ব নির্বাচনে গত বছরের ২৭ ফেব্রুয়ারি শামসুজ্জামান দুদুর নেতৃত্বে ১৫৩ সদস্যের আহ্বায়ক কমিটি করা হয়।


আরও পড়ুন