খালেদা জিয়াকে তিলে তিলে মেরে ফেলার ষড়যন্ত্র হচ্ছে : রিজভী

DhakaNANDI DhakaNANDI
প্রকাশিত: ০৭:২৭ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০২১

স্টাফ রিপোর্টার, ঢাকা অফিস : বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে সেপ্টেম্বর মাসের শুরু থেকেই মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার অভিযান চালানো হচ্ছে। ক্ষমতা হাত ছাড়া হওয়ার ভয়েই এই গ্রেফতার অভিযান। 

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ১৪তম কারামুক্তি দিবস উপলক্ষে মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর সেগুনবাগিচার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘পাওয়ার অব ইয়ুথ’র উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিলে এ কথা বলেন তিনি। 

রিজভী বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া একবার এরশাদের হাত থেকে আরেকবার ফখরুদ্দীন-মঈনুদ্দিনের কাছ থেকে অবরুদ্ধ গণতন্ত্রকে মুক্ত করেছেন। কখনো তিনি আপস করেননি। অথচ সেই দেশনেত্রীকে কারাগারে চিকিৎসা দেওয়া হয়নি। আমরা বারবার তার উন্নত চিকিৎসা দেওয়ার কথা বলেছি। বার বার বলার পরও তা দেওয়া হয়নি। উন্নত চিকিৎসার জন্য তাকে বাইরে যাওয়ারও অনুমতি দেয়া হচ্ছে না। তাকে তিলে তিলে মেরে ফেলার যড়যন্ত্র হচ্ছে। সাজানো মিথ্যা মামলায় তাকে আটকে রাখা হয়েছে। 

ক্ষমতাসীনদের সমালোচনা করে তিনি বলেন, দেশ ব্যর্থ রাষ্ট্রে পরিণত হয়েছে। গুম-খুনের জন্য উদ্বেগ প্রকাশ করেছে আন্তর্জাতিক মহল। আপনি (শেখ হাসিনা) শুধু ফ্লাইওভার আর উন্নয়ন দেখিয়ে যাচ্ছেন। এগুলো বিভিন্ন স্বৈরাচার সরকারও দেখাতো। 

সংগঠনের সভাপতি শওকত আজিজের সভাপতিত্বে এবং কৃষক দল নেতা রকিবুল ইসলাম রিপনের সঞ্চালনায় এতে বিএনপির অধ্যাপক ডা. আব্দুল কুদ্দুস, আজিজুল বারী হেলাল, আমিরুল ইসলাম খান আলিম, খন্দকার আবু আশফাক, ছাত্রদলের সহ-সভাপতি পার্থদেব মন্ডল প্রমুখ বক্তব্য রাখেন।


আরও পড়ুন