ধরপাকড়ে সরকারের বিদায় ঠেকানো যাবে না : গয়েশ্বর

DhakaNANDI DhakaNANDI
প্রকাশিত: ০৮:৪১ পিএম, ০৯ সেপ্টেম্বর ২০২১

স্টাফ রিপোর্টার, ঢাকা অফিস : বিএনপির নেতা-কর্মীদের ধরপাকড় করে সরকারের বিদায় ঠেকিয়ে রাখা যাবে না বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। 

বৃহস্পতিবার (০৯ সেপ্টেম্বর) সকালে রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের সামনে এ কথা বলেন তিনি। 

নেতা-কর্মীদের নতুন করে গ্রেফতার করা হচ্ছে অভিযোগ করে গয়েশ্বর বলেন, এই ধরপাকড় হলো একটা বার্তা। সরকার যখন দুর্বল হয়ে পড়ে, তখন বিরোধী দলকে মানসিকভাবে দুর্বল করার জন্য, নেতা-কর্মীদেরকে মনস্তাত্ত্বিকভাবে দুর্বল করার জন্য তারা মাঝে-মধ্যে এ রকম হাওয়া দেবে। তবে আমরা এখন বলব, একটাই কথা- সব লোক জেলে যাক, তারপরেও সরকারের বিদায় ঠেকিয়ে রাখার কোনো সুযোগ নেই। 

বিভিন্ন সময়ে বিএনপির আন্দোলনের কথা তুলে ধরে দলটির এই নেতা বলেন, সামনে এমন আন্দোলন দেখবেন, আর সরকারের পক্ষে দাঁড়িয়ে কথা বলার আপনাদের সুযোগ থাকবে না। 

বিএনপি চেয়ারপারসনের মুক্তির প্রসঙ্গে গয়েশ্বর রায় বলেন, একমাত্র বেগম খালেদা জিয়া আদালত থেকে জামিন পান না। মার্ডার কেইসের আসামি, যাবজ্জীবনের আসামি, ফাঁসির আসামিও এই আদালত থেকে জামিন পাচ্ছে, অহরহ পাচ্ছে। আদালতের কাছে এমন কোনো আইন নেই যে আইনের বলে বেগম খালেদা জিয়াকে জামিন দেওয়া যায় না। 

আন্দোলনের মাধ্যমেই খালেদা জিয়ার ‘মুক্তি ঘটবে’ মন্তব্য করে তিনি বলেন, এখন একটাই চেষ্টা করা দরকার- এই সরকারের বিদায়। তাদের বিদায় ঘটলে খালেদা জিয়া মুক্তি পাবেন, গণতন্ত্র মুক্তি পাবে। 

জাতীয়তাবাদী মহিলা দলের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকীতে সংগঠনের সভাপতি আফরোজা আব্বাস ও সাধারণ সম্পাদক সুলতানা আহমেদকে নিয়ে জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে এই শ্রদ্ধা জানান গয়েশ্বর চন্দ্র রায় ও বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রহুল কবির রিজভী। 

পরে সেখানে তারা মোনাজাত করেন। এ সময় মহিলা দলের নাজমুন নাহার বেবী, নেওয়াজ হালিমা আরলি, ইয়াসমীন আরা হক, হেলেন জেরিন খানসহ মহানগর শাখার নেতারা উপস্থিত ছিলেন।


 


আরও পড়ুন