৪ ডিসেম্বর গণফোরামের বিশেষ কাউন্সিল 

DhakaNANDI DhakaNANDI
প্রকাশিত: ০৮:৩৩ পিএম, ০১ সেপ্টেম্বর ২০২১

স্টাফ রিপোর্টার, ঢাকা অফিস : দুই বছরের অধিক সময়েও পূর্ণাঙ্গ কমিটি করতে না পেরে আগামী ৪ ডিসেম্বর বিশেষ কাউন্সিল ডেকেছে ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন গণফোরাম। 

বুধবার (১ ডিসেম্বর) গণফোরামের নির্বাহী সভাপতি সাংসদ মোকাব্বির খানের সভাপতিত্বে আহ্বায়ক কমিটির সভায় এই সিদ্ধান্ত হয়েছে বলে সংগঠনের প্যাডে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। 

গণফোরামের বিশেষ কাউন্সিল সংক্রান্ত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সাংসদ মোকাব্বির খানের সভাপতিত্বে সকাল ১০টায় মতিঝিলে গণফোরামের আহ্বায়ক কমিটির সভায় বিশেষ কাউন্সিল অনুষ্ঠানের জন্য মোশতাক আহমেদকে আহ্বায়ক ও শাহ নুরুজ্জামানকে সদস্য সচিব করে ১০১ সদস্যের বিশেষ কাউন্সিল প্রস্তুতি পরিষদ এবং গঠনতন্ত্র, অর্থ, দফতর, প্রচার, আপ্যায়ন, মঞ্চ, স্বেচ্ছাসেবক সম্পর্কিত ৭টি উপ-পরিষদ গঠন করা হয়। 

এদিকে গণফোরামের সাবেক নির্বাহী সভাপতি অধ্যাপক আবু সাইয়িদ, সুব্রত চৌধুরী ও সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টুর নেতৃত্বাধীন আরেকটি অংশ বৃহস্পতিবার (০২ সেপ্টেম্বর) আরামবাগের ইডেন কমপ্লেক্সে কেন্দ্রীয় কার্যালয়ে স্থায়ী পরিষদের সভা আহ্বান করেছে। 

সর্বশেষ ২০১৯ সালের ২৬ এপ্রিল গণফোরামের কাউন্সিল হয়। ওই কাউন্সিলে ড. কামাল হোসেনকে সভাপতি ও রেজা কিবরিয়াকে সাধারণ সম্পাদক করা হয়। এরপরে রেজা কিবরিয়ার সাধারণ সম্পাদক হওয়াকে কেন্দ্র করে দলের মধ্যে দ্বিধা-বিভক্তি সৃষ্টি এবং পাল্টা-পাল্টি বহিষ্কারের ঘটনাও ঘটে। বিভিন্ন সময়ে সমঝোতা বৈঠক হলেও কোনো সমাধান দিতে পারেনি শীর্ষ নেতৃত্ব। 

এ রকম দ্বিধা-বিভক্তির মধ্যে গত ফেব্রুয়ারি মাসে রেজা কিবরিয়া গণফোরাম থেকে পদত্যাগ করেন।
 


আরও পড়ুন