রিং পরানো হলো রুহুল কবির রিজভীর হার্টে

Online Desk Saju Online Desk Saju
প্রকাশিত: ০৮:২৩ পিএম, ২১ নভেম্বর ২০২০

স্টাফ রিপোর্টার, ঢাকা অফিস : বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীর হৃদযন্ত্রের এনজিওপ্লাস্টি সফলভাবে সম্পন্ন হয়েছে। শনিবার (২১ নভেম্বর) দুপুর পৌনে ১২টায় রাজধানীর ধানমন্ডির ল্যাবএইড হাসপাতালে অধ্যাপক ডা. সোহরাবুজ্জামানের নেতৃত্বে এই অস্ত্রোপচার করা হয়। 

রিজভীর একান্ত সহকারী আরিফুর রহমান তুষার এই তথ্য জানিয়েছেন। তিনি দৈনিক করতোয়াকে বলেন, স্যারকে (রিজভী) এখন অপারেশন থিয়েটার থেকে সিসিইউতে রাখা হয়েছে। 

রিজভীর ব্যক্তিগত চিকিৎসক ও দলের সহ-স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম বলেন, উনার হৃদযন্ত্রে একটা ব্লক ছিল। সেজন্য আজকে এনজিওপ্লাস্টি করে একটা রিং পরানো হয়েছে। উনি সিসিইউতে চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে আছেন। 

গত ১৭ নভেম্বর রুহুল কবির রিজভী এই হাসপাতালে ফের ভর্তি হন। এর আগে গত ১৩ অক্টোবর হৃদরোগে আক্রান্ত হন রিজভী। দ্রুত তাকে প্রথমে কাকরাইলের ইসলামী ব্যাংক হাসপাতালে এবং পরে ল্যাবএইডে ভর্তি করা হয়। ১৫ অক্টোবর এই হাসপাতালে রিজভীর এনজিওগ্রাম করা হয়। ওই সময়ে একটি ব্লক ধরা পড়লে ইনজেকশন দিয়ে সেটির ৪০ শতাংশ অপসারণ করা হয়। 

১৩ দিন ল্যাবএইড হাসপাতালে থাকার পর গত ২৮ অক্টোবর রিজভী ছাড়পত্র পেয়ে শ্যামলীর আদাবরের বাসায় ব্যক্তিগত চিকিৎসকদের তত্ত্বাবধানে ছিলেন।


আরও পড়ুন