সরকার খালেদা জিয়ার নেতৃত্বকে ভয় পায় : ব্যারিস্টার জমির 

প্রকাশিত: জানুয়ারী ০৭, ২০২২, ১০:২৩ রাত
আপডেট: জানুয়ারী ০৭, ২০২২, ১০:২৩ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার, ঢাকা অফিস : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ক্যারিশমেটিক নেতৃত্ব সরকারের সবচেয়ে বড় ভয়ের কারণ বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক স্পিকার ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার। 

আজ শুক্রবার (০৭ জানুয়ারি) বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) বেগম খালেদা জিয়াকে নিবেদন করে ‘মুক্তির পঙক্তিমালা’ শীর্ষক কবিতা পাঠ অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।

খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবি জানিয়ে জমিরউদ্দিন সরকার বলেন, সবাই চায় গুরুতর অসুস্থ খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার সুযোগ দেওয়া হোক। কিন্তু সরকার যেতে দিচ্ছে না। বাইরে সুযোগ দিলে এমন কী ক্ষতি হবে? তিনি কী ক্ষতি করতে পারবেন? আশা করি, চিকিৎসার জন্য সরকার তাকে বিদেশে যাওয়ার সুযোগ দিবেন। 

মানবসেবা সংঘের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের নেতা সঞ্জয় দে রিপন। এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন-বিএনপির মীর সরফত আলী সপু, আসাদুল করিম শাহীন, মৎস্যজীবী দলের সদস্য সচিব মো. আবদুর রহিম, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সিনিয়র যুগ্ম-সম্পাদক আমিনুর রহমান আমিন, বিএনপি নেত্রী অ্যাডভোকেট ফারজানা শারমিন পুতুল প্রমুখ। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। 

অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের শিক্ষক ড. শেখ মনির উদ্দিন জুয়েল, নাট্যকলার সাবেক অধ্যাপক ড. সাইফুল হক, সাংবাদিক মুজতাহিদ ফারুকি, কবি ও সাবেক ছাত্রনেতা আহসান উদ্দিন খান শিপন, আহমেদ সাইমুম, খালেদা ফেরদৌস, গোবিন্দ চাঁদ কুন্ডু, মারুফ হোসেন, কাজী ফখরুল ইসলাম, মো. মিজানুর রহমানসহ অন্যরা খালেদা জিয়াকে নিয়ে লিখিত কবিতা পাঠ করেন। 

সাবেক স্পিকার জমিরউদ্দিন সরকার বলেন, মূলত সরকারের সবচেয়ে বড় ভয় হচ্ছে খালেদা জিয়ার ক্যারিশমেটিক নেতৃত্ব। সেজন্যই খালেদা জিয়া কখন, কী করে বসেন সরকারের সেই আশঙ্কা দেখা দিয়েছে। 

তিনি বলেন, খালেদা জিয়া নিরাপদ মানে হচ্ছে দেশ ও দেশের গণতন্ত্র নিরাপদ। তিনি সুন্দরভাবে রাষ্ট্র পরিচালনা করেছেন। ক্ষমতায় যেতে কখনো অন্যায়ের সঙ্গে আপস করেননি বরং দেশের সার্বভৌমত্ব রক্ষায় অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করেছেন। বিশ্বের সকল রাষ্ট্রের সাথে বন্ধুত্ব সৃষ্টি করেছেন। দেশে গণতন্ত্র নষ্ট হোক এমনটা কখনো চাননি। যে যুক্তরাষ্ট্র আমাদের সম্মান করেছে তারা আজ কেন নিষেধাজ্ঞা দিবে? 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়