উদ্বোধনের আর মাত্র
০০
দিন
০০
ঘণ্টা
০০
মিনিট
০০
সেকেন্ড

সরকারের বিদায় আসন্ন : গয়েশ্বর

প্রকাশিত: জানুয়ারী ০৬, ২০২২, ০৯:০৫ রাত
আপডেট: জানুয়ারী ০৬, ২০২২, ০৯:০৫ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার, ঢাকা অফিস : আওয়ামী লীগের নেতৃত্বাধীন বর্তমান সরকারের বিদায় আসন্ন উল্লেখ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, এই সরকারের বিদায়ের পর পাড়া-মহল্লায় বড় বড় ডিজিটাল ব্যানারে লেখা থাকবে-এই গ্রামে কোনো আওয়ামী লীগ নেই, এমনকি গোপালগঞ্জেও। 

আজ বৃহস্পতিবার (০৬ জানুয়ারি) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের উদ্যোগে ‘ফেলানী এবং সীমান্ত’ শীর্ষক আলোচনা সভায় এ কথা বলেন তিনি। 

সরকারের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কয়েকজন কর্মকর্তার বিরুদ্ধে নিষেধাজ্ঞায় একটি অংশের কাঁপুনি শুরু হয়েছে উল্লেখ করে গয়েশ্বর রায় বলেন, নিষেধাজ্ঞার তালিকা কত বাড়বে, তা এখনই বলা যাচ্ছে না। এখানে নানা শ্রেণির লোক যুক্ত হতে পারে। এসবই আওয়ামী লীগের ঘরের লোক। এতে শুধু সরকারেরই সমাধি হবে না, রাজনৈতিকভাবে আওয়ামী লীগেরও সমাধি অতি নিকটে। 

ফেলানীর প্রসঙ্গ টেনে তিনি বলেন, বর্তমান পরিস্থিতি বিবেচনায় মনে হয়, বাংলাদেশও কাঁটাতারের বেড়ায় ঝুলে আছে। কিন্তু এভাবে ঝুলতে দেওয়া যাবে না। তিনি বলেন, পৃথিবীর সব দেশেই সীমান্ত অতিক্রমের ঘটনা ঘটে। তাতে গ্রেফতার হয়, বিচার হয় কিন্তু গুলি করে হত্যা করা হয় না। বাংলাদেশের ক্ষেত্রে ১০ বছর ধরে এটা নিয়মিত হচ্ছে। বিজিবি গুলি না করার সিদ্ধান্ত নিলেও ভারতের বিএসএফ পাখি শিকারের মতো একতরফা গুলি করছে। 

তিনি আরও বলেন, প্রতি বছরই বাংলাদেশ গুলি, অস্ত্র কিনছে। তবে তা ব্যয় হচ্ছে জনগণকে মারার জন্য।

সংগঠনের সভাপতি কেএম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে এতে আরও বক্তব্য দেন- বিএনপির শামসুজ্জামান দুদু, আব্দুস সালাম, হাবিবুর রহমান হাবিব, আব্দুস সালাম আজাদ, কৃষিবিদ শামীমুর রহমান শামীম প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়