বগুড়ায় কলেজ থিয়েটারের উদ্যোগে নবান্ন উৎসব উদযাপন

প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২১, ০৭:৩১ বিকাল
আপডেট: নভেম্বর ১৬, ২০২১, ০৭:৩১ বিকাল
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার: বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বগুড়ায় নাট্য সংগঠন কলেজ থিয়েটারের উদ্যোগে নবান্ন উৎসব উদযাপন করা হয়েছে। মঙ্গলবার দুপুর ৩ টার দিকে শহরের সাতমাথায় এই কর্মসূচি পালন করা হয়। মঙ্গলবার দুপুরে বগুড়ায় কলেজ থিয়েটারের আয়োজনে নবান্ন উৎসবের র‌্যালি সাতমাথা থেকে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
এর আলোচনা সভায় মুজিব মঞ্চ কলেজ থিয়েটারে কর্মীদের পরিবেশনায় মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান করা হয়। কলেজ থিয়েটারের আহ্বায়ক রবিউল করিমের সভাপতিত্বে পিঠা-পায়েসের পাতিলের ঢাকনা উন্মুক্ত করে নবান্ন উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ গ্রাম থিয়েটার ও বগুড়া থিয়েটারের সাধারণ সম্পাদক, বগুড়া জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি তৌফিক হাসান ময়না।
আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারি আজিজুল হক কলেজের অধ্যক্ষ প্রফেসর শাহাজাহান আলী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া থিয়েটারের সভাপতি মুক্তিযোদ্ধা কৃষিবিদ বজলুর রশীদ রাজা, বাংলাদেশ গ্রাম থিয়েটারের আন্তর্জাতিক সম্পাদক আব্দুল হান্নান ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক আবু সাঈদ সিদ্দিকী।
নাটক আয়োজনে থাকছে তৌফিক হাসান ময়নার নবনাট্যায়নে ও শাহাদৎ হোসেনের নির্দেশনায় নাটক আছার উদ্দীন ছাফাতুল্লা ফকিরের জবানবন্দী এবং কনক কুমার পাল অলকের রচনা ও নির্দেশনায় নাটক নিদানকাল। এছাড়াও আমরা ক'জন শিল্পী গোষ্ঠীর আয়োজনে 'নবান্ন উৎসব' বিকেল ৪টায় শহরের মালতিনগরস্থ জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে (পুরাতন ভবন) অনুষ্ঠিত হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়