নির্বাচন ভালো হয়েছে, বললেন ইসি সচিব

প্রকাশিত: জানুয়ারী ০৫, ২০২২, ১১:০২ রাত
আপডেট: জানুয়ারী ০৫, ২০২২, ১১:০২ রাত
আমাদেরকে ফলো করুন

গোলযোগ ও সংঘর্ষে হতাহতের মধ্যে পঞ্চম দফার ইউনিয়ন পরিষদের ভোটের পর নির্বাচন কমিশন বলছে, বিচ্ছিন্ন কয়েকটি ঘটনা ছাড়া ‘ভালো নির্বাচন’ অনুষ্ঠিত হয়েছে। বুধবার দেশের বিভিন্ন অঞ্চলে ৭০৮ ইউনিয়ন পরিষদে (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে এখন পর্যন্ত অন্তত ১২জন নিহত হওয়ার খবর এসেছে গণমাধ্যমে। বিভিন্ন এলাকায় সংঘর্ষে আহত হওয়ার খবরও আসছে। এমন পরিস্থিতিতে ভোট শেষে বিকালে নির্বাচন কমিশনের সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার বলেছেন, বিচ্ছিন্ন কয়েকটি ঘটনা ছাড়া ভালো নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচন ভবনে এক ব্রিফিংয়ে পঞ্চম ধাপে ৭০ শতাংশের বেশি ভোট পড়তে পারে বলে আশা রাখেন তিনি। এদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ৭০৮টি ইউনিয়ন পরিষদে ভোট হয়। ইসি সচিব বলেন, “প্রিজাইডিং কর্মকর্তার নিয়ন্ত্রণ বহিভর্‚ত হওয়ায় নয়টি কেন্দ্রের ভোট স্থগিত করা হয়েছে। এ কয়টি কেন্দ্র ছাড়া পুরো দেশে উৎসবমুখর পরিবেশে ভোট হয়েছে। “ৃএখন পর্যন্ত যেটুকু হয়েছে তাতে আমরা বলবো ভালো নির্বাচন হয়েছে। সামনে যে নির্বাচন হবে সেটি আরও ভালো হবে আশা করি।”
পঞ্চম ধাপের ভোটের দিন নির্বাচন পরবর্তী সহিংসতায় বিভিন্ন এলাকায় অন্তত পাঁচ জনের মৃত্যুর খবর গণমাধ্যমে এসেছে। গাইবান্ধার সাঘাটা উপজেলায় ইউনিয়ন পরিষদের ভোট চলাকালে একটি কেন্দ্রের বাইরে এক যুবককে গলা কেটে হত্যা করেছে একদল লোক। চট্টগ্রামের আনোয়ারায় ইউনিয়ন পরিষদ নির্বাচনের দুই প্রার্থীর কর্মীদের সংঘাতের মধ্যে একজন নিহত হয়েছেন। এক প্রশ্নের জবাবে সচিব বলেন, খুবই দু:খজনক, বেদনাদায়ক ও কাঙ্খিত নয়। আমরা প্রার্থীদের অনুরোধ জানাব, জয়ী বা পরাজিত হলে ফলাফল যেন মেনে নেন। তারা যেন অতি আবেগি না হয়ে যান। এটিই আমাদের প্রত্যাশা।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়