একই সাথে বিধিনিষেধ ও নির্বাচন সাংঘর্ষিক : গয়েশ্বর

প্রকাশিত: জানুয়ারী ১৩, ২০২২, ০৮:৫২ রাত
আপডেট: জানুয়ারী ১৩, ২০২২, ০৮:৫২ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার, ঢাকা অফিস : করোনা সংক্রমণ পরিস্থিতিতে একই সাথে সরকারের বিধিনিষেধ ও নির্বাচন অনুষ্ঠান সাংঘর্ষিক সিদ্ধান্ত বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। 

সরকারের কাছে প্রশ্ন রেখে তিনি বলেন, এটি (বিধিনিষেধ) কি বিএনপির চলমান আন্দোলন বন্ধ করার উদ্দেশ্যে করা হয়েছে?  

আজ বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) বিকেলে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় এক দোয়া মাহফিলপূর্ব সংক্ষিপ্ত আলোচনায় এসব কথা বলেন গয়েশ^র। করোনায় আক্রান্ত দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও তার সহধর্মিণীর রোগমুক্তি কামনায় বিএনপির উদ্যোগে এই দোয়া মাহফিল হয়।

গয়েশ্বর বলেন, নারায়ণগঞ্জে সিটি নির্বাচন চলছে, ইউপি নির্বাচনও হচ্ছে। সরকারি প্রজ্ঞাপন জারি করার পরেও এ পর্যন্ত নির্বাচন কমিশন তাদের নির্বাচনী কার্যক্রম বন্ধ করে নাই। তাহলে সরকারের প্রজ্ঞাপন জারির পর নির্বাচন করা কি প্রযোজ্য? নির্বাচন কমিশনের কাছে সরকারও কোনো অনুরোধ করে নাই। এ প্রশ্নের উত্তর পেতে কয়েকটা দিন অপেক্ষা করতে হবে বলে মন্তব্য করেন তিনি। 

বিএনপির এই নেতা বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য অনেকেই রাজপথে নেমেছে। ঠিক সেই মুহূর্তে সরকার প্রজ্ঞাপন জারি করেছে। সব কিছুই চলছে; বাণিজ্যমেলা, দোকানপাট, ব্যবসা-বাণিজ্য সব চলবে। শুধুমাত্র চলবে না রাজনৈতিক সমাবেশ। রাজনৈতিক সমাবেশ করে কারা, বিএনপি। 

মির্জা ফখরুল ও তার স্ত্রীর আশু রোগমুক্তি কামনা করে গয়েশ^র রায় বলেন, দোয়া করি- তিনি যেন দ্রুত সুস্থ হয়ে এই সরকারের বিরুদ্ধে আন্দোলনে সক্রিয়ভাবে অংশগ্রহণ করতে পারেন। 

দোয়া মাহফিলে বিএনপির আব্দুস সালাম, রুহুল কবির রিজভী, খায়রুল কবির খোকন, আমিরুজ্জামান খান শিমুল, আমিনুল হক, রফিকুল আলম মজনু, স্বেচ্ছাসেবক দলের মোস্তাফিজুর রহমান, মৎস্যজীবী দলের আব্দুর রহিম, যুবদলের এসএম জাহাঙ্গীর প্রমুখ উপস্থিত ছিলেন।
 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়