রাজৈর উপজেলা পরিষদের উপ-নির্বাচনে ভোট চলছে

প্রকাশিত: জানুয়ারী ২৭, ২০২২, ১২:২০ দুপুর
আপডেট: জানুয়ারী ২৭, ২০২২, ১২:২০ দুপুর
আমাদেরকে ফলো করুন

 

মাদারীপুর জেলার রাজৈর উপজেলা পরিষদের উপ-নির্বাচনে ভোটগ্রহণ চলছে। 

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়েছে, চলবে বিকেল ৪টা পর্যন্ত।

উপজেলায় আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ মোতালেব মিয়ার মৃত্যুতে চেয়ারম্যান পদ শূন্য হওয়ায় এ উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন দু’জন প্রার্থী। আওয়ামী লীগ মনোনীত রেজাউল করিম শাহীন চৌধুরী নৌকা প্রতীক নিয়ে এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন মো. মোহাসিন মিয়া।

মাদারীপুর জেলা নির্বাচন কর্মকর্তা মো. মনিরুজ্জামান জানান, এ উপজেলায় ১১টি ইউনিয়নের ৬৪টি কেন্দ্রে ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ হচ্ছে। প্রতি কেন্দ্রেই আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পর্যাপ্ত  সংখ্যক সদস্য মোতায়েন রয়েছেন।

রাজৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ সাদিক জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন সম্পন্ন করতে পুলিশ সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে। 

২০১৯ সালের ১৩ জুলাই ভোরে ঢাকার ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান রাজৈর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এম এ মোতালেব মিয়া। এরপর ডিসেম্বর মাসে তার শূন্য পদে চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালনের জন্য উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। এ উপজেলায় মোট ভোটার সংখ্যা এক লাখ ৮৪ হাজার ২১০। এর মধ্যে পুরুষ ভোটার ৯৫ হাজার ৫৯৯ এবং নারী ভোটার ৮৮ হাজার ৫৯৯ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়