ফের তাপমাত্রা বেড়ে দূর হতে পারে শৈত্যপ্রবাহ

প্রকাশিত: জানুয়ারী ১৭, ২০২২, ১২:৪৮ দুপুর
আপডেট: জানুয়ারী ১৭, ২০২২, ১২:৪৮ দুপুর
আমাদেরকে ফলো করুন

গত ২৪ ঘণ্টার ব্যবধানে নতুন করে আরও তিন জেলায় মৃদু শৈত্যপ্রবাহ বিস্তার লাভ করেছে। তবে আপাতত শৈত্যপ্রবাহের আওতা বাড়ার সম্ভাবনা দেখছেন না আবহাওয়াবিদরা। এখন আবার তাপমাত্রা বেড়ে শীত কমতে পারে। এমনকি আগামী সপ্তাহের শুরুতে বৃষ্টি হতে পারে বলেও জানিয়েছেন আবহাওয়াবিদরা।

সোমবার (১৭ জানুয়ারি) শীত ঋতুর দ্বিতীয় মাস মাঘের ৩ তারিখ। রোববার থেকে কুড়িগ্রাম ও পঞ্চগড়ে মৃদু শৈত্যপ্রবাহ শুরু হয়েছে। সোমবার শৈত্যপ্রবাহ দিনাজপুর, চুয়াডাঙ্গা ও মৌলভীবাজারে বিস্তৃত হয়েছে।


আবহাওয়াবিদ মো. আব্দুল হামিদ মিয়া বলেন, দিনাজপুর, কুড়িগ্রাম, পঞ্চগড়, চুয়াডাঙ্গা এবং মৌলভীবাজার জেলায় মৃদু শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু জায়গা হতে প্রশমিত হতে পারে।

এ সময়ে সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে বলেও জানান এই আবহাওয়াবিদ।

সোমবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৮ দশ ৭ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া কুড়িগ্রামের রাজারহাটে ৯ দশমিক ৬ ডিগ্রি, দিনাজপুরে ৯ দশমিক ৯ ডিগ্রি, মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ৯ দশমিক ১ ডিগ্রি ও চুয়াডাঙ্গায় ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

সোমবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।


আবহাওয়া বিভাগ জানিয়েছে, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশের পশ্চিমাংশ পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়