ধানের শীষে ভোট চেয়েছিলেন ছাত্রলীগের সভাপতি নাহিয়ান

প্রকাশিত: জানুয়ারী ১৭, ২০২২, ১১:৪৮ দুপুর
আপডেট: জানুয়ারী ১৭, ২০২২, ১১:৪৮ দুপুর
আমাদেরকে ফলো করুন

২০০৮ সালের জাতীয় নির্বাচনে বিএনপির ধানের শীষ প্রতীকে ভোট চেয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের ছাত্র সংগঠন ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান জয়। গত শনিবার রাতে ফেসবুক লাইভে এসে এমন অভিযোগ করেছেন সংগঠনটির সহ-সভাপতি ইয়াজ আল রিয়াদ।
জয়ের ফুফাতো ভাই ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাবির সলিমুল্লাহ মুসলিম হল ছাত্রদলের সভাপতি ছিলেন উল্লেখ করে তিনি বলেন, তার কক্ষে থেকে ভর্তির কোচিং করেছেন, পরীক্ষায় অংশ নিয়েছেন জয়। ২০০৮ সালের নির্বাচনে ছাত্রদলের হয়ে ধানের শীষ প্রতীকে ভোট চেয়েছিলেন তিনি।
সম্প্রতি ইউনিয়ন পরিষদ, ইউপি নির্বাচনে বিএনপির রাজনীতি করা চাচাতো ভাইকে নৌকার বিরুদ্ধে জিতিয়েছেন জয়। এ ছাড়া তার পিতা ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারির নির্বাচনে বিএনপির ‘ডামি প্রার্থী’ ছিলেন। ১৯৯১ সালের নির্বাচনে বাবুগঞ্জ-উজিরপুর আসনে ধানের শীষের মনোনয়ন প্রত্যাশী ছিলেন, বলেন ইয়াজ আল রিয়াদ।
এসব অভিযোগের বিষয়ে ছাত্রলীগ সভাপতি জয়কে জবাব দেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, ছাত্রলীগে তাকে নিয়ে যেনো ধোঁয়াশা তৈরি না হয়, নেতাকর্মীরা যাতে বিভ্রান্ত ও আদর্শচ্যুত না হন, সেজন্য অভিযোগগুলো খণ্ডাতে হবে।
ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের বিরুদ্ধেও নানা অভিযোগ তোলেন রিয়াদ।
ছাত্রলীগের বর্তমান কমিটির মেয়াদ শেষ হলেও আল নাহিয়ান জয় ও লেখক ভট্টাচার্য পদ আকড়ে আছেন। এ নিয়ে সংগঠনটির অভ্যন্তরে চরম অসন্তোষ বিরাজ করছে, যার বিস্ফোরণ ঘটেছে রিয়াদের বক্তব্যে- এমনটাই মনে করছেন কেউ কেউ।
 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়