করোনায় ৩৪.৩৯ শতাংশ পুলিশ সুস্থ হচ্ছেন, আক্রান্ত ৪,৫৪৪ জন

Online Desk Saju Online Desk Saju
প্রকাশিত: ০৯:১৫ পিএম, ২৯ মে ২০২০

বাংলাদেশ পুলিশের করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত সদস্যের প্রতি তিনজনে একজন সদস্য এরমধ্যে করোনাকে হটিয়ে সুস্থ হয়েছেন। এখনো পর্যন্ত মোট আক্রান্ত চার হাজার ৫৪৪ জনের মধ্যে এক হাজার ৫৬৩ জন পুলিশ সদস্য করোনাজয়ী হয়ে সুস্থ হয়েছেন। পুলিশ সদস্যদের সুস্থতার হার ৩৪.৩৯ শতাংশ।

আজ শুক্রবার পুলিশ সদর দপ্তরের এআইজি মিডিয়া সোহেল রানা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আজ শুক্রবার পর্যন্ত হিসাব অনুযায়ী, বাংলাদেশ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ মোট চার হাজার ৫৪৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। সুস্থ হয়েছেন এক হাজার ৬৩ জন। এখনো চিকিৎসাধীন আছেন দুই হাজার ৯৮১ জন। সুস্থ হয়ে ঘরে ফেরা এসব বেশির ভাগ পুলিশ সদস্য কাজে ফিরেছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদের ঐকান্তিক প্রচেষ্টা ও নির্দেশনায় করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের সুচিকিৎসা ও সর্বোত্তম সেবা নিশ্চিত করতে নেওয়া হয়েছে নানামুখী পদক্ষেপ। এরই ফলশ্রুতিতে করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের সুস্থতার হার একদিকে যেমন দ্রুততার সঙ্গে বাড়ছে, অন্যদিকে কমছে নতুন করে সংক্রমণের সংখ্যা।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, পুলিশ সদস্যদের মধ্যে করোনা সংক্রমণ ঝুঁকি কমাতে আইজিপির নির্দেশে বিভিন্ন ধরনের প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। একই সঙ্গে আক্রান্ত পুলিশ সদস্যদের জন্য সর্বোত্তম সেবা ও শুশ্রূষা নিশ্চিত করতে বেসরকারি হাসপাতাল ভাড়া করাসহ সব পুলিশ হাসপাতালে চিকিৎসার জন্য পর্যাপ্ত পরিমাণ উন্নত চিকিৎসা সরঞ্জামাদি সংযোজন করা হয়েছে। এখনো পর্যন্ত ১৫ জন পুলিশ সদস্য করোনাকালে জীবন দিলেন।


আরও পড়ুন