খালেদা জিয়ার জন্য বিদেশ থেকে চিকিৎসক আনা যাবে: পররাষ্ট্রমন্ত্রী

Online Desk Online Desk
প্রকাশিত: ০৮:৩৭ পিএম, ২৯ নভেম্বর ২০২১

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্য বিদেশ থেকে যে কোনো চিকিৎসক আনা যাবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। একই সঙ্গে দেশের যে কোনো স্থানে তিনি বিনামূল্যে চিকিৎসা নিতে পারবেন।

সোমবার (২৯ নভেম্বর) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় বিদেশি কূটনীতিকদের সঙ্গে ব্রিফিং শেষে সাংবাদিকদের এ কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।


খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে মন্ত্রী বলেন, আমি কূটনীতিকদের বলেছি সরকারের কিছুই করার নেই। তিনি যদি চিকিৎসার জন্য বিদেশে যেতে চান তবে তাকে আইনি প্রক্রিয়ার মাধ্যমে যেতে হবে। তিনি দেশে যে কোনো জায়গায় চিকিৎসা নিতে পারবেন।

চলমান ইউপি নির্বাচন সম্পর্কে আব্দুল মোমেন বলেন, কিছু লোকের অতি উৎসাহের কারণে কিছু সহিংসতা হলেও নির্বাচন অবাধ হচ্ছে। সরকার দেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন করতে প্রতিশ্রুতিবদ্ধ বলে উল্লেখ করেন তিনি।

এদিকে পররাষ্ট্রমন্ত্রী কূটনীতিকদের ভাসানচরে রোহিঙ্গাদের স্থানান্তর এবং এ বিষয়ে ইউএনএইচসিআরের সঙ্গে বাংলাদেশের চুক্তির বিষয়ে অবহিত করেন।

ড. মোমেন বলেন, সরকার ইতোমধ্যে ১৯ হাজার রোহিঙ্গাকে ভাসানচরে স্থানান্তর করেছে। সরকার কোনো বাস্তুচ্যুতকে স্থানান্তরের জন্য চাপ দেবে না। কেননা সেখানে উন্নত জীবনযাপন বেছে নেওয়া রোহিঙ্গাদের পছন্দ।


বিদেশি কূটনীতিকদের ব্রিফ করার পর পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশে সফররত সৌদি আরবের পরিবহন ও লজিস্টিক সার্ভিস মন্ত্রী ইঞ্জিনিয়ার সালেহ বিন নাসের বিন আলী আল-জাসেরের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন। খবর: বাসস


আরও পড়ুন