বিএনপিকে রাজপথে নামার পরামর্শ ডা. জাফরুল্লাহ’র

DhakaNANDI DhakaNANDI
প্রকাশিত: ০৮:৪৬ পিএম, ০২ সেপ্টেম্বর ২০২১

স্টাফ রিপোর্টার, ঢাকা অফিস : গণতন্ত্র পুনরুদ্ধারে বিএনপিকে রাজপথে নামার পরামর্শ দিয়েছেন দলটির রাজনীতির পরামর্শক ও সমালোচক গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। 

বিএনপির উদ্দেশে তিনি বলেন, আপনারা শুধুমাত্র জাতীয় প্রেস ক্লাবের মধ্যে থাইকেন না, রাজপথে আসেন। রাজপথে আসলে আমরাও আপনাদের সাথে থাকব। আপনাদের সাথে নিয়ে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনব। 

মুক্তিযুদ্ধের প্রধান সেনাপতি এমএজি ওসমানীর ১০৩তম জন্মবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার (০২ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে ভাসানী অনুসারী পরিষদ আয়োজিত ‘একাত্তরের মহান মুক্তিযুদ্ধ ও জেনারেল এমএজি ওসমানী’- শীর্ষক আলোচনা সভায় সভাপতির বক্তব্য এসব কথা বলেন ডা. জাফরুল্লাহ। 

ভাসানী অনুসারী পরিষদের এই চেয়ারম্যান বলেন, দেশে এখন গণতন্ত্র নেই। মুক্তিযুদ্ধের প্রধান সেনাপতি এমএজি ওসমানী বেঁচে থাকলে গণতন্ত্রের জন্য তিনি রাস্তায় একাই দাঁড়িয়ে যেতেন। 

ঢাকা মহানগর ভাসানী অনুসারী পরিষদের সভাপতি হাবিবুর রহমান রিজুর পরিচালনায় এতে আরও বক্তব্য রাখেন- গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব বীর মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম বাবলু, প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা নঈম জাহাঙ্গীর, গণবিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক লায়লা পারভীন বানু, বীর মুক্তিযোদ্ধা ডা. নাজিম উদ্দিন, মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত, ডাকসুর সাবেক ভিপি নূরুল হক নূর প্রমুখ। 

বিএনপির উদ্দেশে জোনায়েদ সাকি বলেন, চন্দ্রিমা উদ্যানে জিয়াউর রহমানের কবরে উনার লাশ আছে কিনা কিংবা মুক্তিযুদ্ধে উনি গুলি ছুড়েছেন কিনা- এই বিতর্কের মধ্যে আপনারা প্রবেশ করবেন না, আপনারা সামনের দিকে তাকান। সামনের নির্বাচনে যাতে কেউ ভোট চুরি করতে না পারে তার প্রস্তুতি নেন। সরকারের ষড়যন্ত্রে পা দিয়েন না। 


 


আরও পড়ুন