রাজধানীতে রাইডারদের বিক্ষোভ

Online Desk Online Desk
প্রকাশিত: ০২:০০ এএম, ০৮ এপ্রিল ২০২১

দেশে চলছে মহামারি করোনার দ্বিতীয় ঢেউয়ের তাণ্ডব। প্রতিদিনই হচ্ছে সংক্রমণ ও মৃত্যুর রেকর্ড। এমতাবস্থায় সরকার করোনা নিয়ন্ত্রণে অনেকটা বাধ্য হয়েই দেশে লকডাউন জারি করেছে। দেওয়া হয়েছে ১৮ দফা নিষেধাজ্ঞা। তবে বিধিনিষেধের তৃতীয় দিনে শিথিল করা হয়েছে গণপরিবহনের চলাচলের নিষেধাজ্ঞা। দেশের সব সিটি করপোরেশন এলাকায় অর্ধেক আসন ফাঁকা গণপরিবহন চালু করার অনুমতি দিয়েছে সরকার। তবে কোনো সিদ্ধান্ত আসেনি মোটরসাইকেলে রাইড শেয়ারিং চালুর বিষয়ে।

তবে রাইড শেয়ারিং চালুর দাবিতে বুধবার (৭ এপ্রিল) বিক্ষোভ মিছিল করেছে যাত্রী পরিবহনকারী মোটরসাইকেল চালকরা। মিরপুর ১০ থেকে শুরু হওয়া এ বিক্ষোভ আগারগাঁওয়ে মোড়ে এসে থামে। 

স্থানীয়রা জানান, সকাল সাড়ে ১০টার দিকে প্রায় ৩০ থেকে ৪০টি মোটরসাইকেল মিছিল করে আগারগাঁওয়ের দিকে রওনা হয়। এ সময় তারা রাইড শেয়ারিং চালুর দাবিতে স্লোগান দিতে থাকে। এরপর ছোট ছোট দলে বিভক্ত হয়ে রাজধানীর বিভিন্ন পয়েন্টের দিকে চলে যায়।

এদিকে শপিংমল খোলার দাবিতে দুদিনের বিক্ষোভের পর বুধবার সকাল থেকে নিউমার্কেট এলাকায় মূল মার্কেটের বাইরে কিছু দোকান খুলতে দেখা গেছে।

তবে নিউমার্কেট, গাউছিয়া, চন্দ্রিমা সুপার মার্কেটসহ আশপাশের শপিংমলের দোকানপাট বন্ধ রয়েছে। কোনো রকম অপ্রীতিকর ঘটনা এড়াতে অবস্থান করছে পুলিশ।


 


আরও পড়ুন