ঘাটারচর-কাঁচপুর রুটে প্রস্তাবিত ভাড়া ২.২০ টাকা

Online Desk Online Desk
প্রকাশিত: ০৪:১২ এএম, ২৩ ফেব্রুয়ারি ২০২১

অনলাইন ডেস্ক: বাস রুট রেশনালাইজেশনের অধীনে ঘাটারচর থেকে কাঁচপুর পর্যন্ত রুটে প্রস্তাবিত ভাড়া নির্ধারণ করা হয়েছে ২ টাকা ২০ পয়সা প্রতি কিলোমিটার। আজ মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় নগর ভবনে অনুষ্ঠিত বাস রুট রেশনালাইজেশন কমিটির ১৬তম সভা শেষে দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এ কথা জানান।

মেয়র তাপস বলেন, ঘাটারচর টু কাচপুরের ভাড়া বিআরটিএ নির্ধারণ করেছে। প্রস্তাবিত এ ভাড়ায় অবশ্যই মন্ত্রণালয়ের অনুমোদন লাগবে। মালিকপক্ষ এবং যাত্রীদের সুবিধার্থে সবকিছু বিবেচনা করে এ রুটে ভাড়া প্রতি কিলোমিটার ২ টাকা ২০ পয়সা নির্ধারণ করা হয়েছে। এখানে সেবার মান উন্নত হবে।

তিনি বলেন, আমরা ইতোমধ্যে যেসব জায়গায় বাস-বে হবে, সে জায়গাগুলো নির্ধারণ করতে সক্ষম হয়েছি। আমরা আশা করছি, ঢাকা উত্তর এবং দক্ষিণ সিটি করপোরেশন, সড়ক ও জনপথ অধিদপ্তরের অধীনে যেসব জায়গায় বাস-বে নির্মাণ করা হবে, আগামী এক মাসের মধ্যে নিজ নিজ প্রতিষ্ঠানের মাধ্যমে দরপত্রের কার্যক্রম সম্পন্ন হবে এবং নির্মাণকাজ শুরু হবে।

 

মেয়র তাপস আরও বলেন, ‘প্রস্তাবিত রুটের জন্য একটি যৌথ মূলধনী চুক্তির খসরা আগামী সাতদিনের মধ্যে সম্পন্ন করা হবে। খসড়া প্রণয়ন করা হলে, আমরা মালিকপক্ষের সঙ্গে বসে সেখানে যদি কোনো সংযোজন-বিয়োজন করতে হয়, সে বিষয়গুলো আমরা পর্যালোচনা করে পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের নির্বাহী পরিচালকের মাধ্যমে সমন্বয় করা হবে। এর পরিপ্রেক্ষিতে আমরা ভবিষ্যৎ কার্যক্রম নেবো।


আরও পড়ুন