রেড অ্যালার্ট দিয়েও বিদায় ঠেকানো যাবে না : প্রিন্স 

DhakaNANDI DhakaNANDI
প্রকাশিত: ০৯:৪২ পিএম, ২৪ নভেম্বর ২০২১

করতোয়া ডেস্ক : রেড অ্যালার্ট জারি করে সরকারের বিদায় ঠেকানো যাবে না উল্লেখ করে বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার কিছু হলে সব দায়-দায়িত্ব সরকারকেই বহন করতে হবে, জনগণ সরকারের বিদায় ঘটাবে।

বুধবার (২৪ নভেম্বর) সকালে জামালপুরে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদানের পূর্বে ডিসি অফিস চত্বরে গণজমায়েতে এবং দুপুরে মেলান্দহ বিএনপি কার্যালয় প্রাঙ্গণে পৌর বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে এ কথা বলেন।

স্মারকলিপি প্রদানের প্রাক্কালে জমায়েতে এমরান সালেহ প্রিন্স বলেন, বিদেশে দেশনেত্রীর উন্নত চিকিৎসার পথে প্রতিবন্ধকতা সৃষ্টি করে প্রমাণ করছে প্রতিহিংসাপরায়ণ সরকার দেশনেত্রীকে মৃত্যুর দিকে ঠেলে দিতে চায়। তিনি সরকারকে কাল বিলম্ব না করে বেগম খালেদা জিয়াকে মুক্তি দিয়ে বিদেশে উন্নত চিকিৎসার জন্য পাঠানোর দাবি জানান। 

এ সময় জামালপুর জেলা বিএনপির সহ-সভাপতি অ্যাড. গোলাম নবী, অ্যাড. ফজলুল হক, যুগ্ম-সম্পাদক শহীদুল হক খান দুলাল, সাংগঠনিক সম্পাদক লোকমান আহমেদ লোটন, সফিকুল ইসলাম সজীবসহ জামালপুর জেলা বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন। 

গণজমায়েত শেষে এমরান সালেহ প্রিন্স, ওয়ারেস আলী মামুনসহ জেলা বিএনপি নেতৃবৃন্দ জামালপুর জেলা প্রশাসক মুর্শেদা জামানের কাছে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবি সম্বলিত স্মারকলিপি প্রদান করেন। 

মেলান্দহ পৌর বিএনপির সম্মেলন : দুপুরে মেলান্দহ পৌর বিএনপির সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এমরান সালেহ প্রিন্স বিএনপি ও অঙ্গ সংগঠনকে তৃণমূলে অধিকতর শক্তিশালী করার আহ্বান জানিয়ে বলেন, দুর্নীতি-দুঃশাসনের কবল থেকে দেশ ও জাতিকে মুক্ত করতে বিএনপিকেই দায়িত্ব পালন করতে হবে। 

তিনি আরও বলেন, জাতির পিঠ দেয়ালে ঠেকে গেছে। জনগণ আজ অসহায়, নিপীড়িত। গণঅভ্যুত্থানের পদধ্বনি শোনা যাচ্ছে। আমাদের আর পিছু হঠার সুযোগ নেই। তিনি গ্রাম-গঞ্জে, পাড়া-মহল্লায় জনগণের সাথে সম্পৃক্ত হয়ে নেতাকর্মীদের আন্দোলন গড়ে তোলার আহবান জানান। 

মেলান্দহ পৌর বিএনপির আহ্বায়ক অ্যাড. মনোয়ার হোসেন হাওলাদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাড. ওয়ারেস আলী মামুন, জলবায়ু পরিবর্তনবিষয়ক সহ-সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবুল, জামালপুর জেলা বিএনপির যুগ্ম সম্পাদক খন্দকার আহসানুজ্জামান রুমেল, সাজ্জাদ হোসেন পল্টন, যুববিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম রফিক, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মনোয়ার ইসলাম কর্ণেল, মেলান্দহ পৌর বিএনপির সদস্য সচিব নুরে আলম সিদ্দিকী, পৌর বিএনপির সদস্য সচিব মিজানুর রহমান মুকুল বক্তব্য রাখেন।

সম্মেলনে ওয়ারেস আলী মামুন বলেন, বেগম খালেদা জিয়া ও বিএনপিকে সরকার ভয় পায়। সেজন্য সরকার তাকে তিলে তিলে মৃত্যুর দিকে ঠেলে দিতে চায়। তিনি আরও বলেন, দেশনেত্রীর মুক্তির দাবিতে বিএনপি মাঠে নেমেছে। বেগম খালেদা জিয়া ও গণতন্ত্রের মুক্তি না হওয়া পর্যন্ত আমরা ঘরে ফিরব না। 

মোস্তাফিজুর রহমান বাবুল বলেন, সরকার জনগণের ভোটের অধিকার হরণ করে জোর করে ক্ষমতায় আছে। আন্দোলনে তাদেরকে বিদায় করে দেশে জনগণের শাসন প্রতিষ্ঠা করতে হবে। 

সম্মেলনে সর্বসম্মতিক্রমে বিনা প্রতিদ্বন্দ্বিতায় অ্যাড. মনোয়ার হোসেন হাওলাদার সভাপতি এবং মিজানুর রহমান মুকুল সাধারণ সম্পাদক নির্বাচিত হন।
 


আরও পড়ুন