ফ্রিজে রাখবেন না যেসব খাবার

প্রকাশিত: ডিসেম্বর ০১, ২০২২, ০৭:০৯ বিকাল
আপডেট: ডিসেম্বর ০১, ২০২২, ০৭:০৯ বিকাল
আমাদেরকে ফলো করুন

আমাদের ইচ্ছামতো সব খাবার ফ্রিজে রাখা যাবে না। এতে নষ্ট হতে পারে খাবারের গুনাগুন।

পেঁয়াজ: পেঁয়াজ সব সময় খোলা রাখাই ভালো। ফ্রিজে পেঁয়াজ রাখলে তাড়াতাড়ি শুকিয়ে যায়। তাছাড়া ফ্রিজে খোলাভাবে পেঁয়াজ রাখলে বিচ্ছিরি গন্ধ হয়ে যায়। তার চেয়ে এয়ার টাইট পাত্রে পেঁয়ার কেটে রেখে দিলে দিন দুয়েক ভালো থাকে।

রসুন: একই অবস্থা হয় রসুনের ক্ষেত্রেও। রসুনের খোসা না ছাড়িয়ে ফ্রিজে রেখে দিলে আর্দ্রতার কারণে তা তাড়াতাড়ি নষ্ট হয়ে যায়। পেঁয়াজ, আলুর মতো রসুনকেও খোলা জায়গায় রাখা উচিত। রসুনের খোসা ছাড়িয়ে বা বেটে এয়ার টাইট পাত্রে রেখে ফ্রিজে রাখা যেতেই পারে। তাছাড়া রসুনের গন্ধ ফ্রিজে একবার ছড়িয়ে পড়লে সহজে যেতে চায় না।

পাউরুটি: ঠান্ডায় থাকা পাউরুটিকে স্বাভাবিক তাপমাত্রায় বের করলে খুব দ্রুত তা শুকোতে শুরু করে। এর ফলে পাউরুটি ঝুরঝুরে হয়ে যায়। তাই পাউরুটিকে ডিপ ফ্রিজে রাখুন। তিন থেকে চার দিন ধরে যতটা পাউরুটি খাবেন সেটা বের করে স্বাভাবিক তাপমাত্রায় রাখুন।

কফি: ফ্রিজে কফি রাখলে তা খুব দ্রুত গন্ধ হারিয়ে ফেলে। এমনকি ফ্রিজে থাকা অন্য সব জিনিসের গন্ধ কফির মধ্যে ঢুকে যায়। এমনকী, অত্যাধিক ঠান্ডা কফিকে ড্যাম্প করে দেয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়