নগ্ন হয়ে যেতে হয় যে রেস্টুরেন্টে

প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২২, ০৬:৩৯ বিকাল
আপডেট: নভেম্বর ২৫, ২০২২, ০৬:৩৯ বিকাল
আমাদেরকে ফলো করুন

আমরাতো অনেক ভিন্ন রকম রেস্টুরেন্টের কথা শুনেছি।তবে যদি রেস্টুরেন্টের এমন নিয়ম হয়, রেস্টুরেন্টে ঢুকতে হলে পরা যাবে না কোন কাপর। না! এটি বাংলাদেশের কোন রেস্টুরেন্ট নয়। 

এমন এক আজগুবি রেস্টুরেন্ট আছে লন্ডনে।রেস্টুরেন্টটির নামকরণ করা হয়েছে ‘দ্য বুনিয়াদি’। যার অর্থ ‘প্রাচীন। এই রেস্তোরাঁয় সবাইকে সম্পূর্ণ নগ্ন শরীরে খেতে বসতে হবে।

রেস্তোরাঁয় একটি কড়া নিয়মও রয়েছে। সেখানে কেউ ক্যামেরা তো দূরের কথা, মোবাইল ফোন পর্যন্ত কাছে রাখতে পারবেন না। ছবি তোলা সম্পূর্ণ নিষিদ্ধ। ক্রেতাদের সম্মানের কথা মাথায় রেখেই এমন কড়া সিদ্ধান্ত নিয়েছেন রেস্টুরেন্ট কর্তৃপক্ষ।
এখানে নগ্নতাকে স্বাগত জানানো হলেও যৌনতা নিষিদ্ধ। চাইলে সেই গাউন ও সাদা নরম চটি পরে খেতে পারবেন ক্রেতারা। আবার কেই চাইলে নগ্ন হয়েও খাবারের টেবিলে বসতে পারবেন।

এখানে সবকিছুই আদিম। ঝলসানো খাবার, কাঠের গুড়িতে তৈরি বসার জায়গা, বাঁশের তৈরি ঘর, হাতে তৈরি মাটির থালা–বাটি। খাওয়ার সময়ও ক্রেতা যাতে সেই আদিমতার পরিবেশটা উপভোগ করতে পারেন, সেই জন্যেই তাদের নগ্ন থাকার পরামর্শ দেওয়া হয়। 

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়